খেলার মাঠে তাঁর বিচরণ বহুদিনের। ক্রিকেট খেলা তাঁর নেশা এবং পেশাও। ওয়ান ডে ম্যাচে তাঁর অনবদ্য পারফরমেন্স নজর কেড়েছে ক্রিকেট প্রেমীদের। পাশাপাশি বাংলাদেশের বিভিন্ন টেলিভিশন চ্যানেলে ক্রিকেট নিয়ে বিভিন্ন অনুষ্ঠান সঞ্চালনাও করতে দেখা গিয়েছে তাঁকে। কথা হচ্ছে, বাংলাদেশি ক্রিকেটার সাথিরা জাকির জেসির। 

তবে এবার তাঁকে দেখা যাবে এক নতুন অবতারে। সাথিরাই প্রথম বাংলাদেশি মহিলা, যিনি আন্তর্জাতিক খেলায় বাংলায় ধারাভাষ্য পাঠ করবেন। আজ ভারত ও বাংলাদেশের খেলা চলাকালীন ধারাষ্যকারের ভুমিকায় থাকবেন জেসি। বিশ্বকাপের মতো আন্তর্জাতিক ক্রিকেটে বাংলা ভাষায় মহিলা ধারাভাষ্যকার হিসাবে নজির গড়তে চলেছেন জেসি। এর আগে আন্তর্জাতিক স্তরে ক্রিকেট ম্যাচে বাংলাদেশের অনেক পুরুষই ধারাভাষ্য পাঠ করেছেন। তবে বাংলায় মহিলা ধারাভাষ্যকার হিসাবে তিনিই প্রথম। তবে শুধু আজকের ভারত-বাংলাদেশের ম্যাচই নয়, আগামী ৩ জুলাই ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ, এবং আগামী ৪ জুলাই ওয়েস্ট ইন্ডিজ-আফগানিস্তান ম্যাচেও ধারাভাষ্য পাঠ করবেন জেসি। 

এই ঐতিহাসিক মুহূর্তে অংশ নিতে গতকালই মুম্বই উড়ে গিয়েছেন জেসি। একটি সাক্ষাতকারে জেসি জানিয়েছেন, এটি বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক মুহূর্ত, যখন বাংলাদেশ থেকে প্রথম কোনও মহিলা আন্তর্জাতিক কোনও খেলার ধারাভাষ্যকার হিসাবে মর্যাদা পেতে চলেছেন। আর এই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থারতে পেরে তিনি নিজেকে খুবই ভাগ্যবান বলে মনে করছেন।