বাড়িতে করোনা রোগী, তার ওপররয়েছে ক্যান্সার আক্রান্ত এক প্রবীণও। এমনই পরিস্থিতিতে কোয়ারেন্টাই। বাড়ি থেকে বেরনোর উপায় নেই। কীভাবে চলবে, বুঝতে না পেড়ে অসহায় ভাবে কলকাতার এক পরিবারের সদস্য সোশ্যাল মিডিয়ায় খুঁজে বেড়ায় দিদিকে বলো-র যোগাযোগ নম্বর। পাশাপাশি সেই বার্তা পাঠান, কলকাতা পুলিশ ও অভিনেতা-সাংসদ দেবকেও। তড়িঘড়ি মিলল উত্তর। সাহায্যে এগিয়ে এলো কলকাতা পুলিশও। 

 

 

দিদিকে বলো-র কোনও টিম আছে, যাঁরা সাহায্য পৌঁচ্ছে দিতে পারবে, প্রশ্ন শোনা মাত্রই দেব উত্তর দিলেন। আছে, কলকাতার পুলিশের সঙ্গে মিলে তাঁরা খুব ভালো কাজও করছেন। সঙ্গে সঙ্গে দেব সেই বার্তা পাঠিয়ে দেন পুলিশ কমিশনারের কাছে। তড়িঘড়ি কলকাতা পুলিশ যোগাযোগের চেষ্টা করে। জানতে চাওয়া হয় যোগাযোগের ঠিকানা, নাম, ফোন নম্বর। তবে এই প্রথম নয়। করোনা পরিস্থিতিতে একাধিকবার সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন দেব। 

 

 

পরিযায়ী শ্রমিকদের ফিরিয়েছে, ফিরিয়েছেন পড়ুয়াদেরও। এবার কলকাতা পুলিশের সঙ্গে হাত মিলিয়ে সাধারণের সাহায্যে এগিয়ে এলেন তিনি। দিদিকে বলো-র নম্বর চেয়েছিলেন, বদলে দেবের কথায় নড়ে চড়ে বসল গোটা পুলিশ প্রশাসন। মুহূর্তে সাহায্যের জন্য যোগাযোগের চেষ্টা। বর্তমানে ক্রমেই বেড়ে চলেছে করোনায় আক্রান্তের সংখ্যা। মাবড়ছে মৃত্যের সংখ্যা। তারই মাঝে ছন্দে ফেরার চেষ্টা করছে গোটা বাংলা। এমন সময় মানবিক উদ্যোগ নিয়ে সাধারণের পাশে দাঁড়িয়ে প্রশংসিত হলেন দেব।