Asianet News Bangla

এবার বাংলাদেশি ওয়েব সিরিজ ভারতীয় ওটিটি প্ল্যাটফর্মে, আসছে দুরন্ত অ্যাকশন নির্ভর 'মহানগর'

  • এবার ভারতীয় ওটিটি প্ল্যাটফর্মে বাংলাতদেশের ওয়েব সিরিজ
  • বাংলাদেশের অভিনেতা-অভিনেত্রী ও কলা-কুশলীদের নিয়ে তৈরি 
  • মহানগর নামে এই ওয়েব সিরিজের টিজার ইতিমধ্যেই মুক্তি পেয়েছে
  • ওই ওয়েব সিরিজটির প্রযোজনা অবশ্য এসভিএফ নিজেই করেছে 
     
First time Bangladesh Web Series will be telecasted on Indian OTT platform by SVF
Author
Kolkata, First Published Jun 21, 2021, 7:50 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ওটিটি প্ল্যাটফর্মের দৌলতে স্পেন অথবা মেক্সিকো অথবা বুলগেরিয়ার ওয়েব সিরিজের দর্শন পাওয়া যাচ্ছে। স্পেনের একটি ওয়েব সিরিজ-তো ওটিটি প্ল্যাটফর্মে ইতিহাস তৈরি করে দিয়েছে এবং তার অন্তিম সেশনের জন্য অপেক্ষায় রয়েছে ওটিটি প্ল্যাটফর্মের দর্শকরা। সন্দেহ নেই ওটিটি প্ল্যাটফর্মের দৌলতে এখন ভাষা কোনও বাধা হচ্ছে না। এমন এক অভ্যাস যখন ভারতীয় ওটিটি প্ল্যাটফর্মের দর্শকরা পছন্দ করছেন, তাহলে বাংলাদেশের ওয়েবসিরিজ কেন দেখা যাবে না ভারতের ওটিটি প্ল্যাটফর্মে! স্বাভাবিকভাবেই এপারের বাংলাভাষী মানুষদের মনেচর এই ইচ্ছেটা এবার পূরণ করতে চলেছে এসভিএফ। তারা তাদের হইচই ওটিটি প্ল্যাটফর্মে এবার নিয়ে আসছে মহানগর নামে একটি ওয়েব সিরিজ। যার অভিনেতা-অভিনেত্রী থেকে পরিচালক, কলা-কুশলী সকলেই ওপার বাংলার। 

ইতিমধ্যেই মহানগরের টিজার রিলিজ করেছে। ২৫ জুন হইচই-এর প্ল্যাটফর্মে দেখা যাবে বাংলাদেশে তৈরি হওয়া ওয়েব সিরিজ মহানগর। বাংলাদেশে তৈরি হলেও এই ওয়েব সিরিজের নির্মাতা সংস্থা এসভিএফ। এর থেকেই প্রমাণ হচ্ছে যে ওটিটি প্ল্যাটফর্মে যেভাবে দেশ-সীমান্তের বেড়াজালটা ভেঙে গিয়েছে, এসভিএফ-ও এখন সেই অভ্যাসের বশবর্তী হয়ে বাংলাদেশের বুক থেকে ওয়েব সিরিজ তৈরি করে তাদের ওটিটি প্ল্যাটফর্মে সম্প্রচার করতে চাইছে। বাংলাদেশে এখনও পর্যন্ত সেভাবে ওটিটি প্ল্যাটফর্ম গড়ে ওঠেনি। মূলত ভারতীয় ওটিটি প্ল্যাটফর্মের সংস্করণ-ই তাঁরা অনুসরণ করে থাকেন। সেই দিকে দিয়ে দেখলে বাংলাদেশের বুকে এখনও ভারতীয় ওটিটি প্ল্যাটফর্মের রমরমা। বিশেষ করে বাংলা ওটিটি প্ল্যাটফর্মগুলির মধ্যে হইচই বাংলাদেশের বুকে একটা গ্রহণযোগ্যতা তৈরি করেছে। 

মহানগর ওয়েব সিরিজ পুরোপুরি অ্যাকশন ও থ্রিলার নির্ভর। এখানে পুলিশ হারুন-এর ভূমিকায় অভিনয় করছেন মোশাররফ করিম। এছাড়াও শাহানা হুদা বলে একটি চরিত্রের ভূমিকায় অভিনয় করছেন জাকিয়া বারি মম।  আফনান চৌধুরীর ভূমিকায় অভিনয় করছেন শ্যামল মাওলা।  পুলিস আধিকারিক মলয় কুমারের ভূমিকায় রয়েছেন মোস্তাফিজুর নূর ইমরান। আবির হাসানের ভূমিকায় রয়েছেন খাইরুল বাশার। এপার বাংলায় ইতিমধ্যেই জনপ্রিয় হয়ে উঠেছেন মোশাররফ করিম। তাঁর অভিনীত ছবি ডিকশেনারি-র জন্য।
 
কলকাতা ও বাংলাদেশ মিলিয়ে শ্যুটিং হয়েছে। দুর্ঘটনা, রহস্য , চক্রান্ত সব মিলিয়ে এই ওয়েব সিরিজ সকলের পছন্দ হবে বলেই মনে করছে নির্মাতারা। বাংলাদেশের একটি থানায় একদিন একটি দুর্ঘটনার খবর আসে। এরপর এই ঘটনাকে কেন্দ্র করে এগিয়ে গিয়েছে কাহিনি।  

Follow Us:
Download App:
  • android
  • ios