গোটা বিশ্ব জুড়ে  করোনার ত্রাস। যত দিন যাচ্ছে মৃত্যুমিছিল যেন ত্রমশ বাড়ছে। সারা দেশ জুড়ে করোনা আতঙ্কে নাজেহাল বিশ্ববাসী। একের পর এক শহরে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ছে এই রোগ। করোনার সাহায্যে এগিয়ে এসেছেন সর্বস্তরের মানুষ। মহামারি থেকে বাঁচতে সকলেই আর্থিক অনুদান করছেন।   এবার করোনা মো কাবিলায় অভিনব উদ্যোগ নিলেন মিমি। বিশেষত যাদের বাড়িতে বয়স্ক মা, বাবা রয়েছেন তাদের কথা চিন্তা করেই এই উদ্যোগ নিয়েছেন মিমি। এবার হোয়াটসঅ্যাপ করলেই  মিলবে ওষুধ। প্রেসক্রিপশন পাঠালেই প্রয়োজনমতো ওষুধ কিনে বাড়ি পৌঁছে  দেওয়ার দায়িত্ব নিলেন সাংসদ।

আরও পড়ুন-এক রাতের মূল্য ১ কোটি, অভিনেত্রীর এই অভিযোগে ঝড় উঠেছিল নেটদুনিয়ায়...


কিছুদিন আগেই করোনা মোকাবিলায় ব্যক্তিগত ভাবে  ১ লক্ষ টাকা অনুদান করেছেন সাংসদ অভিনেত্রী মিমি । এবং নিজের সাংসদ তহবিল থেকে ৫০ লক্ষ টাকা দিয়েছেন। ইতিমধ্যেই করোনার এই লড়াইয়ে নিজের অলাকায় একটি টিম গঠন করেছেন মিমি। প্রতি মুহূর্তে এলাকাবাসীর সমস্ত সুবিধা-অসুবিধার দিকেও নজর রাখছেন তিনি। খাবারের পর এবার ওষুধের দায়িত্ব নিলেন তিনি। লকডাউন পরিস্থিতিতে তার লোকসভা কেন্দ্রের বাসিন্দাদের যেন প্রয়োজনীয় ওষুধ পেতে কোনও সমস্যা না হয়, তাই এই পরিষেবা চালু করলেন তিনি।  হোয়াটসঅ্যাপে প্রেসক্রিপশন পাঠালেই প্রয়োজনমতো ওষুধ কিনে বাড়ি পৌঁছে দেবে মিমির টিম।

আরও পড়ুন-লকডাউনে কীভাবে সময় কাটছে ঋতুপর্ণার, দেখে নিন ভিডিওতে...

করোনা মোকাবিলায় সাংসদ তথা অভিনেত্রী মিমি চক্রবর্তী যেভাবে আপ্রাণ লড়ে যাচ্ছেন, তা কিন্তু চোখে পড়ার মতো।  তার এই কাজের জন্য  সংসদীয় এলাকার মানুষেরাই তার প্রশংসা কুড়িয়েছেন।  নিজের এলাকাতেও স্যানিটাইজার ও মাস্ক বিতরণ থেকে শুরু করে পুরো পরিস্থিতি ঘরে বসেই সামলাচ্ছেন সাংসদ অভিনেত্রী।  আবার কখনও অসহায় মানুষদের মুখে খাবার তুলে দিচ্ছেন ।তার এলাকার দারিদ্রসীমার নিচে থাকা পরিবারগুলোকে যেন রাতে অভুক্ত থেকে ঘুমোতে যেতে না হয় সে ব্যবস্থাও করেছেন এই তারকা সাংসদ। শুধু তাই নয় নিজে পশুপ্রেমী হওয়ায়, পথ কুকুররাও যাতে এই লকডাউনের বাজারে একটু খেতে পায়, নিজে কোয়ারেন্টাইনে থেকে সেদিকেও কড়া নজর রাখছেন মিমির। সেলফ আইসোলেশনে থাকাকালীনও তার  এই অবদান নজর কেড়েছে সকলের। এই সঙ্গে করোনা নিয়ে সচেতনতার বার্তাও দিয়ে যাচ্ছেন মিমি। 

 

আরও পড়ুন-ঢাল নেই, তরোয়াল নেই, করোনার বিরুদ্ধে লড়াইয়ে যেন নিধিরাম সর্দার ভারতীয় চিকিৎসকরা...

আরও পড়ুন-এবার সেঞ্চুরির পথে মুম্বই, করোনা পরিস্থিতি মোকাবিলায় বেতনে কাটছাঁট একাধিক রাজ্যের...

আরও পড়ুন-করোনা থেকে বাঁচতে অ্যান্টি-ম্যালেয়ার ওষুধ, তাতেই কি মৃত্যু অসমের চিকিৎসকের...