রাজনীতির ময়দানে বিনোদন জগতের ব্যক্তিদের থাকাটা নতুন কিছু নয়। অথচ সেই তারকাদের মধ্যে যখন দলীয় রঙ নিয়ে দলদলী হয়, তখনই এক শ্রেণীর মানুষ নানান প্রশ্ন তুলে বসেন, রাজনীতির ঠিক কতটা বোঝেন এনারা! কতটাই বা এরা রাজনীতি করতে ও লড়তে ময়দানে নামছে! এবার যাতে সেই প্রশ্ন শুনতে না হয়, তাই নবাগতাদের গড়ে নিচ্ছে তৃণমূল। সম্প্রতি জোড়া ফুলের পতাকা হাতে তুলে নিয়েছেন একগুচ্ছ সেলেব। 

আরও পড়ুন- বাংলার বিধানসভা ভোটে নির্বাচন কমিশনের ১৫টি গুরুত্বপূর্ণ নিয়ম, যা জানতেই হবে আপনাকে

গেরুয়া শিবির ও লাল রঙেও রঙিন হয়েছেন বেশ কিছু তারকা। ২০২১ বিধানসভা নির্বাচনের আগে মুঠো মুঠো তারকাদের রাজনীতিতে যোগ দিতে দেখা যাচ্ছে। তবে ভোট যুদ্ধে লড়ার সঠিক কৌশলটাই বা কি, কী হবে স্লোগান, ঠিক কোন কোন দিক তুলে ধরতে হবে ভাষণে, এই দিকগুলোরও চর্চার প্রয়োজন, বাকবিতন্ডার মাঝে বা যুক্তি তর্কে যেন কখনও পিছিয়ে পড়ে শুনতে না হয়, তারকাদের বৃথা এই ময়দানে নামা। 

ঠিক সেই দিকে লক্ষ্য রেখেই নবাগতদের প্রশিক্ষণের ব্যবস্থা করল তৃণমূল। বুধবার সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূলে যোগ দেওয়ার পর সেখানেই শুরু হয় ক্লাস। উপস্থিত ছিলেন রাজ চক্রবর্তী, অভিনেত্রী মানালি দে, সুদেষ্ণা রায়, রণিতা দাস, পিয়া সেনগুপ্ত, সৌরভ দাস, ও সৌপ্তিক চক্রবর্তী প্রমুখেরা। যাঁদের প্রশিক্ষণ দেওয়ার কাজ করলেন খোদ রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন। ফলে বোঝাই যাচ্ছে, ২০২১ নির্বাচনে কোনও রকমের ফাঁক রাখতে নারাজ তৃণমূল, তাই কোমড় বেঁধেই চলছে মাঠে নামার প্রস্তুতি।