আজ ৭৩ তম স্বাধীনতা দিবস। স্কুল, কলেজ থেকে পাড়ায় পাড়ায় পালিত হচ্ছে স্বাধীনতা দিবস। স্বাধীনতা দিবস মানেই শুধু দেশাত্মবোধ নয়, সম্প্রীতি, সংহতির বার্তা সারা দেশে ছড়িয়ে দেওয়া। তেমনই বার্তা দিলেন বসিরহাটের সাংসদ নুসরত জাহান। 

 

 

এদিন একটি ভিডিওর মাধ্যমে নুসরত ৭৩ তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন। সাদা পোশাকে প্রকাশ্যে এসে নুসরত এদিন বলেন, সবাইকে স্বাধীনতা দিবস। চলুন আমরা এক হই প্রগতিশীল ও ধর্মনিরপেক্ষ ভারত গড়ার জন্য। আমি একজন ভারতীয় হিসেবে গর্বিত। আমি জামি আপনারাও গর্বিত। ধর্ম বর্ণ জাতি নির্বিশেষে চলুন আজকের দিনটা সবাই উদযাপন করি। 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Happy Independence Day #jaihind #vandemataram

A post shared by Nusrat (@nusratchirps) on Aug 14, 2019 at 9:04pm PDT

 

প্রসঙ্গত, নুসরত প্রথম থেকেই ধর্মনিরপেক্ষতার বার্তা দিয়ে এসেছেন। কিছুদিন আগেই হিন্দু ছেলেকে বিয়ে করে সিঁদুর ও মঙ্গলসূত্র পরায় ইমামদের বাক্যবাণের নিশানায় পরেছিলেন নুসরত জাহান। তিনি স্পষ্ট জানিয়েছিলেন, তিনি এখনও মুসলিই আছেন। কিন্তু অন্যান্য ধর্মগুলিকেও তিনি শ্রদ্ধা করেন। এর পরে তিনি ইস্কনের রথযাত্রাতেও সামিল হন। এমনকী, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রথের রশিতে টান দেন। তাই স্বাধীনতা দিবসেও ঐক্য় ও সাম্য়ের বার্তাই দিলেন তারকা সাংসদ।

 

 

এদিন আর এক তারকা সাংসদ মিমি চক্রবর্তীও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শুভেচ্ছা বার্তা দিয়েছে। যাদবপুরের সাংসদ এদিন জাতীয় পতাকা নিয়ে ছবি পোস্ট করেন।