বিদেশের মাটিতে এবার সেরা অভিনেতার পুরষ্কার পেলেন সব্যসাচী চক্রবর্তী। লস এঞ্জেলস ২০১৯ চলচ্চিত্র পুরষ্কার উঠে আসে সব্যসাচী চক্রবর্তীর হাতে। সেরা অভিনয়ের জন্যই এই পুরষ্কার প্রাপ্তি। 
কঙ্কনা চক্রবর্তী পরিচালিত শর্ট ফিল্ম অনুরূপ-এ মুখ্য ভুমিকায় অভিনয় করেছিলেন সব্যসাচী চক্রবর্তী। সেই ছবিই পৌঁচ্ছে গেল লস এঞ্জেলস চলচ্চিত্র প্রতিযোগিতায়। এই শর্ট ফিল্ম মুক্তি পাওয়ার পর থেকেই আন্তর্জাতিক মহলে প্রশংসা কুরিয়েছে বহু বার। জনপ্রিয়তাও ছিল তুঙ্গে। 
ভারতের পক্ষ থেকে এই ছবিই এবার প্রতিনিধিত্ব করে লস এঞ্জেলস প্রতিযোগিতায়। সেখানেই এবার বাংলার ছবি ভারতের দক্ষলে এনে দিল সেরা অভিনেতার পুরষ্কার। পুরষ্কার পাওয়া মাত্রই ছবির পরিচালক কঙ্কনা চক্রবর্তী সোশ্যাল মিডিয়ায় এই খবর শেয়ার করে অভিনেতাকে শুভেচ্ছাও জানান তিনি। শুধু তাই নয়, এই শর্ট ফিল্মের সঙ্গে যুক্ত থাকা সকল অভিনেতাদেরই ধন্যবাদ জানান কঙ্কনা চক্রবর্তী। সেই তালিকায় রইলেন মিঠু চক্রবর্তী, শ্যামল চক্রবর্তীও। 
ছবির প্রেক্ষাপট জুড়ে রয়েছে এক আবেগপ্রবণ পারিবারিক গল্প। যেখানে বাবা-মেয়ের সমীকরণই প্রধান হয়ে দাঁড়ায়। যাদের মধ্যে দুরত্ব ছিল ছয় বছরের, তাদেরই জীবনের পথ চলার এক টুকরো কোলাজ এই শর্ট ফিল্ম। ছবিতে বাবার ভুমিকায় অভিনয় করে ছিলেন সব্যসাচী চক্রবর্তী এবং মেয়ের ভুমিকায় অভিনয় করেছিলেন পরিচালক নিজেই।