জঙ্গি হামলা, বিষ্ফোরণ, আন্ডার কভার অভিযান প্রভৃতি সত্য ঘটনার প্রেক্ষাপটে বলিউডে ছবি তৈরি হয়েছে বহুবার। এবার সেই ধাঁচেই ছবি প্রথমবার তৈরি হতে চলেছে টলিউডে। ছবির নাম প্যান্থার। ছবির চিত্রনাট্যে ধরা পড়বে ২৬/১১-র ভয়াবহ চিত্র। মুম্বই তাজ হোটেলের স্মৃতি এখনও করতাজা মানুষের মনে। ভয়াবহ ঘটনায় সাক্ষী থেকে ছিল গোটা বিশ্ব। আচমকাই বদলে গিয়েছিল সেদিন মুম্বইয়ের চেনা রূপ। ব্যস্ততার মাঝেই তাজ ওবেয়র হোটেলে বিষ্ফোরণ। মুহূর্তে রক্তাক্ত ছবি সামনে উঠে আসে সকলের। 

এবার সেই স্মৃতিকেই পর্দায় পুনরায় তুলে ধরতে পরিচালক অংশুমান প্রত্যুষ। ছবিতে আন্ডার কভার এজেন্ট-এর ভুমিকায় দেখা যাবে অভিনেতা জিৎ-কে। সম্প্রতিই মুক্তি পেয়েছিল ছবির প্রথম টিজার এবার ছবির দ্বিতীয় টিজার মুক্তির পর ছবির বিষয়বস্তু আরও স্পষ্টভাবে সকলের সামনে উঠে এল। টিজারের শুরুতেই দেখা গেল হোটেলে বিষ্ফোরণ, এরপরই গুলিবৃষ্টি।

বাংলা চলচ্চিত্র জগতে এটা একটি নতুন পদক্ষেপ। ফলেই ছবিকে ঘিরে কৌতুহল এখন তুঙ্গে। ছবির সংলাপ ও চিত্রনাট্য নিজেই লিখলেন পরিচালক। সম্ভবত আগামী ১৫ই আগস্ট মুক্তি পাবে পান্থ্যার। ছবিতে জিৎ-এর বিপরীতে দেখা যাবে শ্রদ্ধা দাসকে। ছবির কাজ বর্তমানে প্রায় শেষের পথে। চলছে পোস্ট প্রডাকশনের কাজ। চলতি মাসের শেষেই ছবির প্রচারে নেমে পড়বেন অভিনেতা। সম্প্রতিই মুক্তি পাবে ছবির অফিসিয়াল ট্রেলার। তাজ হোটেলের সেট, শ্যুটিং, কতটা চমক রইল এই ছবিতে দর্শকদের জন্য তার বিস্তারিত খবরও প্রকাশ্যে আসবে কয়েকদিনের মধ্যেই।