দীর্ঘদিনের স্বপ্ন এবার বাস্তবায়িত হতে চলেছে। ফেলুদা নিয়ে আপাতত মজে রয়েছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। অনেকদিন ধরে ফেলুদা নিয়ে কাজ করার ইচ্ছে ছিল পরিচালকের। সেই ফেলুদাকেই এবার শাণ দিচ্ছেন তিনি। তবে সিনেমায় নয়, ফেলু মিত্তিরের আত্মপ্রকাশ ঘটতে চলেছে ওয়েব ফরম্যাটে। অনেকদিন ধরেই এ নিয়ে জল্পনা চলছিল। কে হবেন এই ফেলু মিত্তির? এমনকী বিষয়টি নিয়ে দ্বন্ধে ছিলেন পরিচালক নিজেও। অবশেষে কিছুদিন আগেই প্রকাশ্যে এসেছে সৃজিতের ফেলুদার নাম। টোটা রায়চৌধুরীকে দেখা যাবে ফেলুদার চরিত্রে।

আরও পড়ুন-বর্ষশেষেও চমক, রাণু ম্যাজিক এবার গুগলেও...

বিগত কিছুদিন ধরেই নিজের জীবনের দ্বিতীয় অধ্যায় নিয়ে ব্যস্ত ছিলেন অভিনেতা।  বিয়ে, হানিমুন, শ্বশুরবাড়ি সব কাটিয়ে সদ্যই কলকাতায় ফিরেছেন পরিচালক। আর ফেরেই তড়িঘড়ি করে কোমর বেধে নেমে পড়েছেন পরিচালক সৃজিত তার ফেলুদা ফেরৎ নিয়ে। এতদিন ধরে ফেলুদা নিয়ে যা দ্বন্ধ ছিল তার তো অবসান হয়েছে। কিন্তু ফেলুদাকে দেখার জন্য সবাই যেন অস্তির হয়ে পড়েছেন।

আরও পড়ুন-বর্ষ সেরা বিনোদন ২০১৯, সর্বাধিক নজর কাড়া পাঁচ বলি-অভিনেত্রী...

সম্প্রতি লালমোহন বাবুকে নিয়ে দক্ষিনেশ্বরে গেলেন পরিচালক। মন্দিরের সামনে ফেলুদার বেশে নিজের একটি ছবিও পোস্ট করেছেন টোটা রায়চৌধুরী।  সেই সঙ্গে ক্যাপশনে জানিয়েছেন, 'শ্রীরামকৃষ্ণ পরমহংসদেবের বিশ্রাম কক্ষে আজ কিছুক্ষণ ধ্যান করলাম। আর তখনই মনের মধ্যে উদয় হল সেই বিখ্যাত উক্তি-যত মত, তত পথ। মানবতাই শ্রেষ্ঠ ধর্ম।' মুহূর্তের মধ্যে তার এই পোস্টটি ভাইরাল হয়েছে। তবে কি বর্তমান অশান্ত পরিস্থিতির উদ্দেশ্যেই এই বার্তা দিলেন টোটা। এই প্রশ্নই এখন অনেকে মনে করছেন। 


টোটা আরও জানিয়েছেন, 'সাথে লালমোহন বাবু। সবুজ অ্যাম্বাসাডর চালাবেন হরিপদ বাবু। বেলুড়ের ওখানে তপনের লিকার চা, নোনতা লেড়ো আর গঙ্গার দিকে মুখ করে বৃদ্ধির গোড়ায় ধূম্রদান, একটি চারমিনার এর মাধ্যমে। মন্দ না...'।তাহলে বোঝাই যাচ্ছে রহস্য অভিযান করতে পুরোপুরি ময়দানে নেমে পড়েছে টিম ফেলুদা ফেরৎ । এখন শুধু সময়ের অপেক্ষা।

 

সৃজিত জানিয়েছেন, 'ফেলুদা ফেরত'  ওয়েবসিরিজটি  'ছিন্নমস্তার অভিশাপ ' এবং  'যত কান্ড কাঠমান্ডুতে' গল্প দুটি নিয়েই তৈরি করা হচ্ছে। ওয়েব সিরিজটি নিয়ে ইতিমধ্যেই অনেক কৌতুহল শুরু হয়ে গিয়েছে দর্শকদের মধ্যে। বাঙালি গোয়েন্দা সাহিত্যের এই চরিত্রটির সঙ্গে সব্যসাচীর পর যদি আরও কারোর মিল থাকে তিনি হলেন টোটা রায়চৌধুরী।  আপাতত সেদিকেই তাকিয়ে দর্শক।