বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চন, যার অভিনয় আজও মুগ্ধ  গোটা দর্শককুল। একের পর এক সিনেমায় অভিনয় করে তা ভক্তেদের মণিকোঠায় স্মরণীয় করে রেখেছেন বিগ-বি। আজ ৩ জুন। অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চনের ৪৭ তম বিবাহবার্ষিকী। বয়স ৭৭। কিন্তু মনটা যেন সেই ২১ -এর তরুণ। একের পর এক ছবিতেই তার প্রমাণ মিলছে। লকডাউনের সকলেই গৃহবন্দি। আর বন্দি দশায় সময় কাটাতে পুরোনো স্মৃতির পাতায় চোখ রেখে নস্ট্যালজিয়া উস্কে দিয়েছেন অমিতাভ। 

আরও পড়ুন-৯০ কেজি থেকে একধাক্কায় কমিয়েছিলেন ৩০ কেজি, সোনাক্ষির টোনড ফিগারের পিছনে রয়েছে এই পুরুষ...

সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়ায় নিজেদের বিয়ের ছবি শেয়ার করেছেন অভিনেতা। শুধু ছবিই নয়, এর পাশাপাশি বিয়ের অনেক অজানা গল্পও ফাঁস করেছেন অভিনেতা। সালটা ১৯৭৩। তখন সদ্যই মুক্তি পেয়েছে অমিতাভ-জয়া অভিনীত ছবি 'জঞ্জির'। ছবিটি সুপারহিটও হয়েছিল। সেই সিনেমা মুক্তি পাওয়ার পরের মাসেই জয়াকে বিয়ে করেন অমিতাভ। দেখে নিন ছবিটি।

 

 

৪৭ বছর আগে নিজের বিয়ের ছবি শেয়ার করে একটি মজার গল্পও বলেছেন অমিতাভ। তিনি জানিয়েছেন, '৪৭ বছর আগে এই দিনে আমরা ঠিক করেছিলাম 'জঞ্জির' বক্স অফিসে সফল হলে বন্ধুরা মিলে লন্ডন যাব। কিন্তু পরিকল্পনা ঠিক থাকলেও বাধা দেয় বাবা হরিবংশ রাই বচ্চন। বাবা তখনই জানতে চেয়েছিলেন কে কে সঙ্গে যাবে? সকলের নাম শোনার পর জয়ার নাম শুনেই তিনি বলেছিলেন, আগে বিয়ে করো,তারপর যাবে, নাহলে নয়। বাবার সেই কথাই সেইদিন মেনে নিয়েছিলাম।'