দেশের বুকে পরিস্থিতি খানিক স্বাভাবিকের পথে। ইতিমধ্যেই হাজার হাজার পরিযায়ী শ্রমিকেরা বাড়ি ফিরেছেন। সাহআয্যের হাত বাড়িয়ে দিয়েছেন বলিউড স্টার সোনু সুদ, অমিতাভ বচ্চন। সেই তালিকাতেই নাম লিখিয়েছেন টলিউড অভিনেতা সাংসদ দেব। নেপাল থেকে ইতিমধ্যে বহু মানুষকে তিনি ঘরে ফিরিয়েছেন। এবার তাঁরই উদ্যোগে দেশে ফিরছে রাশিয়ায় আটকে থাকা পড়ুয়ারা। 

 

আরও পড়ুনঃ কোনও অস্বাভাবিকতা কি চোখে পড়েছিল, পুলিশি জেরার মুখে সুশান্তের শেষ ছবির নায়িকা

সম্প্রতি রাশিয়া থেকে একদল পড়ুয়া ভারতে ফেরার আর্জি জানিয়েছিলেন। অখিলেন্দু করক নামক এক পড়ুয়া টুইট করে তা ট্যাগ করেন দেশের প্রধানমন্ত্রী থেকে শুরু করে স্বরাষ্ট্রমন্ত্রকে। সেই ট্যাগেই যুক্ত হয়েছিল অভিনেতা, সাংসদ দেবের নামও। তা চোখে পড়তেই তড়িঘড়ি উদ্যোগ নেন দেব। মুখোমন্ত্রীর সহায়তায় সমস্ত ব্যবস্থা করে ফেলেন তিনি। জানিয়েছিলেন যে যত তারাতারি সম্ভ ফেরাবেন তাঁদের। 

 

 

সময় মত হয়ে যায় বন্দোবস্ত। রবিবার ৭৭ জন পড়ুয়া রওনা দিচ্ছে রাশিয়া থেকে। সোশ্যাল মিডিয়ায় দেবকে ধন্যবাদও জানাতে ভোলেন না তাঁরা। তাদের যাত্রার শুভ কামনা করেন দেব।নেপাল থেকে পরিযায়ী শ্রমিকদের ফেরানোর খবর প্রকাশ্যে আসার পর থেকেই সকলের নজরে এখন দেব। সেই মতই অখিলেন্দু দেবের উদ্দেশ্যে বার্তা পাঠান।  বন্দে ভারত মিশনেই তাঁদের ফেরানোর কথা জানিয়েছিলেন দেব। এখানেই শেষ নয়, ইতিমধ্যে দেবের সঙ্গে যোগাযোগ করেছে দুবাইয়ে আটকে থাকা ব্যক্তিরাও।  পড়ুয়াদের ফিরিয়ে এনে নিয়ম মেনেই রাখা হবে কোয়ারেন্টাইনে।