Asianet News BanglaAsianet News Bangla

ব্যালকনিতে উড়ছে ত্রিবর্ণ পতাকা, প্রধানমন্ত্রীর ডাকে সারা দিয়ে 'হর ঘর তিরঙ্গা'-এ অংশ নিলেন আমির খান

প্রধানমন্ত্রীর ডাকে সারা দিয়ে 'হর ঘর তিরঙ্গা' কর্মসূচিতে অংশগ্রহণ করলেন বলিউড তারকা আমির খান। ৭৫তম স্বাধীনতা দিবসকে স্মরণীয় করে তুলতে সমগ্র দেশবাসীকে ১৩ থেকে ১৫ অগাস্ট ঘরে ঘরে ত্রিবর্ণ পতাকা উত্তলনের জন্য আহ্বান জানান। 
 

 Aamir Khan participated in Modi's Har Ghar Tricolor campaign anbisd
Author
Kolkata, First Published Aug 14, 2022, 1:29 PM IST

প্রধানমন্ত্রীর ডাকে সারা দিয়ে 'হর ঘর তিরঙ্গা' কর্মসূচিতে অংশগ্রহণ করলেন বলিউড তারকা আমির খান। ৭৫তম স্বাধীনতা দিবসকে স্মরণীয় করে তুলতে সমগ্র দেশবাসীকে ১৩ থেকে ১৫ অগাস্ট ঘরে ঘরে ত্রিবর্ণ পতাকা উত্তলনের জন্য আহ্বান জানান। শনিবার সেই ডাকে সারা দিয়ে নিজের ব্যালকনির রেনিং-এ জাতীয় পতাকা লাগান সুপারস্টার। শনিবার মুম্বই-এ নিজের বাসভবনের ব্যালকনিতে কন্যা ইরা খানের সঙ্গে দাঁড়িয়ে থাকতে দেখা যায় সুপারস্টার আমির খানকে। পাশেই রেলিং- একটি জাতীয় পতাকা বাঁধা থাকতেও দেখা যায়। 

 Aamir Khan participated in Modi's Har Ghar Tricolor campaign anbisd

৭৫তম স্বাধীনতা দিবসের প্রাক্কালে গেরুয়া সাদা সবুজে সেজে উঠেছে গোটা দেশ। ১৫ অগাস্টের ৭৫ সপ্তাহ আগে থেকেই আজাদি কা অমৃত মহোৎসবের আওতায় শুরু হয়েছে নানা কর্মসূচি। গত মাসে এই উপলক্ষেই তিনি সূচনা করেন 'হর ঘর তিরঙ্গা' কর্মসূচি। অর্থাৎ ১৩ থেকে ১৫ অগাস্ট প্রত্যেক ভারতবাসী প্রত্যেক বাড়িতে পতাকা উত্তলন করে। এই কর্মসূচির লক্ষ্য ভারতের শিক্ষা, সংস্কৃতির মাধ্যমে প্রত্যেক ভারতবাসীর মনে দেশপ্রেমের সঞ্চার। ৭৫ বছরের স্বাধীনতার ইতিহাস, দেশের মানুষ, তাঁদের সংস্কৃতি, তাঁদের শক্তিকে স্মরণ করাই আজাদি কা অমৃত মহোৎসবের মূল লক্ষ্য। 
উল্লেখ্য, সম্প্রতি দিল্লির এক আইনজীবী আমির খানের বিরুদ্ধে দিল্লি পুলিশে অভিযোগ দায়ের করেন। তাঁর অভিযোগ আমির খানের নতুন সিনেমা 'লাল সিং চাড্ডা'-এ ভারতীয় আর্মিকে অপমান করা হয়েছে। শুধু তাই নয় হিন্দু ভাবাবেগেও আঘাত করা হয়েছে বলে দাবি করেন তিনি। 

আরও পড়ুনলাল সিং চাড্ডায় শাহরুখের ক্যামিও, যারা ছবিটি দেখতে যাবেন বলে ভাবছেন শীঘ্রই রিভিউটা পরে ফেলুন 


১৯৯৪-এর পুরষ্কার প্রাপ্ত সিনেমা ফরেস্ট গাম্প-এর অনুরণে তৈরি আমির খানের ছবি 'লাল সিং চাড্ডা'। আমির খান ছাড়াও এই সিনেমায় রইয়েছেন করিনা কপুর খান ও মোনা সিং। সপ্তাহখানেক আগে লাল সিং চাড্ডার ৩ মিনিটের ট্রেলারে লালা সিং চাড্ডা সহজ সরল জীবনযাপনের কাহিনি দর্শকদের আবেগে বয়ে যেতে বাধ্য করেছিল। 
এই প্রসঙ্গে উল্লেখ্য গত ১১ অগাস্ট লাল সিং চাড্ডা মুক্তি পেয়েছে। 

আরও পড়ুন অসম বন্যায় ২৫ লক্ষ টাকা সাহায্য, তাও কেন আমির খানকে নিষেধ হেমন্ত বিশ্ব শর্মার?

Follow Us:
Download App:
  • android
  • ios