সারা দেশে দীর্ঘ লকডাউনের ব্যবস্থা নিয়েছে সরকার।  সারা বিশ্ব জুড়ে দাঁপিয়ে বেড়াচ্ছে করোনা ভাইরাস। প্রত্যেকেই কোভিড-১৯-এর জেরে গৃহবন্দি। তারকা থেকে সাধারণ মানুষ কেউ বাদ পড়েননি সেই তালিকা থেকে। এই মারণ ভাইরাসের থাবা বসেছে বলিউডেও। অনেকই সেই রোগের শিকার হয়েছেন। যদিও করোনাই নয়, ক্যান্সারের মতো মারণ রোগের শিকার হয়েছিলেন বলিউডের তারকারাও। আর তেমনই একজন হলেন বলি অভিনেত্রী মনীষা কৈরালা। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, তার মানসির পরিবর্তনের নানা কথা।

আরও পড়ুন-বাবা ও সন্তানের মৃত্যুতে মানসিক রোগীতে পরিণত হয়েছিলেন সেলিনা, কীভাবে ফিরলেন জীবনের আলোয়...

আপাতত করোনার জেরে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বলি অভিনেত্রী মনীষা কৈরালা। তিনি জানিয়েছেন, যে সময়টাতে ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন অভিনেত্রী, ঠিক সেই সময়টার কথা এখন তার মনে পড়ছে। কারণ সেই সময়ও তাকে দীর্ঘদিন গৃহবন্দি থাকতে হয়েছিল। তবে এখনকার থেকেও তখনকার পরিস্থিতি আরও কঠিন ছিল।প্রায় ৬ মাস কিংবা তার বেশি সময় চিকিৎসাধীন ছিল অভিনেত্রী। তবে এখানেই শেষ নয়, তারপর টানা ৩ বছর চলেছিল বিধিনিষেধ। তাই আজকের দিনটাকেই সবথেকে বেশি উপলব্ধি করেন অভিনেত্রী, আগামীকালটাকে নয়। আর আজকের দিনে দাঁড়িয়ে ক্যানসারের সঙ্গে লড়াইয়ের সেই অভিজ্ঞতাকে মনে করে মানসিক ভাবে সাহস জোগাচ্ছেন মনীষা।

আরও পড়ুন-চিনতে পারবেন তো রামায়ণের সীতাকে, এখন কেমন দেখতে হয়েছে অভিনেত্রীকে...

ইতিমধ্যেই নিজের লকডাউনের রোজনামচাও জানিয়েছেন অভিনেত্রী। বাড়িতে নিয়মিত যোগাসন ও শরীরচর্চা করে  নিজেকে সুস্থ রাখছেন অভিনেত্রী। এমনিতেও শ্যুটিং না থাকলে খুব একটা বাড়ির বাইরে বেরান না তিনি। তাই লকডাউন রোজনামচায় তেমন প্রভাব ফেলছ না বলেই জানিয়েছেন মনীষা। এছাড়াও অবসরে ছবি আঁকছেন , সিনেমা দেখছেন এবং পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন। এছাড়া বাগান করারও শখ রয়েছে অভিনেত্রীর। নিজের বাড়ির ছোট্ট বাগানেই বেশিরভাগ সময় কাটাচ্ছেন অভিনেত্রী। নেলসন ম্যান্ডেলাও বহু বছর একটা ঘরের মধ্যে নিজেকে বন্দি রেখেছিলেন, সেই উদাহরণ টেনেই সকলকে বাড়িতে থাকার জন্য  উপদেশ দিয়েছেন। সম্প্রতি একটি জনপ্রিয় ওয়েব প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে মনীষার ছবি 'মসকা'।





আরও পড়ুন-করোনার গ্রাসে এবার জৌলুসহীন বিহু উৎসবও, মন ভাল করার দায়িত্ব নিল অসম পুলিশ...

আরও পড়ুন-করোনাভাইসার পরীক্ষায় হন্ডুরাসের থেকেও পিছিয়ে ভারত, উদ্বিগ্ন রাহুল গান্ধি গণপরীক্ষার দাবিতে সরব হলেন...

আরও পড়ুন-চিকিৎসকের পর এবার করোনা আক্রান্ত নাইসেডের ল্যাব টেকনিশিয়ান...