সোমবার সকালে হঠ্যাৎই শরীরিক অবস্থার অবনতি ঘটে অজয় দেবগণের বাবা বীরু দেবগণের। তড়িঘড়ি তাকে সান্তাক্রজের হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। ডাক্তারের মতে সোমবার সকালে হৃদরোগে আক্রান্ত হওয়ার ফলেই তার মৃত্যু ঘটে।

খবর পাওয়া মাত্রই চলচ্চিত্র সমালোচক তরণ আদর্স সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন এই সংবাদ। অনুপম খেরও তার আত্মার শান্তি কামনা করে টুইট করেন সোশ্যাল পেজে।

মুম্বইয়ের বাড়িতে পরিবারের সঙ্গেই থাকতেন তিনি। বেশ  কয়েকদিন যাবৎ বার্ধক্য জনিত কারণে স্বাস্থে ভাঙন ধরেছিল বীরু দেবগণের। বলিউডের বিখ্যাত এই অ্যাকশন ডিরেক্টর কর্ম জীবনে মোটের ওপর দেড়শোটিরও বেশি ছবিতে কাজ করেছেন। তার অ্যাকশন পরিচালনার অধীনে বেশ কয়েকবার ক্যামেরার সামনে অভিনয় করেছিলেন খোদ তার পুত্র অজয় দেবগণ।

বীরু দেবগণের অ্যাকশন পরিচালনায় হিন্দুস্তান কি কসম ছবিতে অভিনয় করেছিলেন অজয় দেবগণ ও অমিতাভ বচ্চন। এছাড়াও তার অ্যাকশন পরিচালনায় তৈরি অন্যতম ছবির মধ্যে উল্লেখযোগ্য হল রাম তেরি গঙ্গা ম্যাইলি, আজ কা অর্জুণ, ওয়াক্ত কি আওয়াজ, আলগ আলগ, ইতিহাস প্রভৃতি। বেশ কিছু ছবিতে তাকে অভিনেতার ভূমিকাতেও পেয়েছিল দর্শক, কিন্তু পরিশেষে তিনি খ্যাতি অর্জন করেছিলেন অ্যাকশন পরিচালক হিসেবেই।

বীরু দেবগণের মৃত্যুর খবর ছড়িয়ে পড়া মাত্রই বলিউড জুড়ে নেমে আসে শোকের ছায়া। এদিন সন্ধ্যে ৬টা নাগাদ শেষকৃত্য সম্পন্ন হবে বীরু দেবগণের।