চলতি বছরে ইদের বাজারে বলিউড রিলিজে একাই কাঁপালেন সলমন খান। ইদের ব্যবসা ধরতেই তড়িঘড়ি মুক্তি পেয়েছিল সলমন খান অভিনীত ছবি 'ভারত'। এই ছবির অপর এক প্রাপ্তি ছিল সলমন-ক্যাটরিনা জুটি। বুধবার এই ছবি মুক্তি পাওয়ার পর থেকেই সলমন ভক্তদের ভি়ড়ে উপচে পরে প্রেক্ষাগৃহ। প্রথম সপ্তাহতেই হাউসফুল। ফাঁকা থাকেনি একটা সিটও।

এই ছবিই ভাইজানের জীবনের সেরা বক্স অফিস হিটের রেকর্ডও তৈরি করে। আর সেই জন্য সলমন খান এবার ইদের মরশুমে ছবি মুক্তি পাওয়ানোর সিদ্ধান্তে  অটল রয়েছেন। 'ভারত'-এর বিস্তর সাফল্যের কথা মাথায় রেখেই সলমন খান ঘোষণা করেছিলেন 'ইনসাল্লাহ' ছবি মুক্তির দিন। আগামী বছরই ইদে মুক্তি পেতে চলেছে এই ছবি। কিন্তু ২০২০-সালের ইদের বাজারে সলমন খান একা ব্যাটিং করছেন। তার ছবিকে কড়া টক্কর দেওয়ার জন্য ২০২০ সালের ইদের দিনে পর্দায় হাজির হচ্ছেন অক্ষয় কুমার।

অক্ষয় কুমারের আগামী ছবি 'সুর্ষবংশী' মুক্তির পাচ্ছে ওই একই দিনে। রোহিত শেট্টি পরিচালিত এই ছবিতে পুলিশ অফিসারের ভুমিকায় দেখতে পাওয়া যাবে অক্ষয় কুমারকে। তাই পরের বছর ইদে মুখোমুখি টক্করে দুই সুপারস্টার।

দেশের বুকে এই দুই তারকারই ভক্তের সংখ্যা বিপুল। শুধু এঁরা-ই নন, যে কোনও সুপারস্টার, শাহরুখ, আমির খানেরও ভক্তের সংখ্যা অফুরাণ। কিন্তু এদের কারুরই ভক্ত বা ফ্যানেরা সলমন খানের ভক্তদের মতন নয়। সলমন খানের ছবি নিয়ে সমালোচকেরা যাই বলুক, যাই রিভিউ দিক না কেন, ভাইজানের ছবি দেখতে তারা ঠিকই পৌঁচ্ছে যান প্রেক্ষাগৃহে। আর সলমন খানও এটা যান। আর জানেন বলেই তাঁকে ঘিরে থাকা এই গণহিস্ট্রিয়া-কে সর্বোচ্চ পর্যায়ে তিনি ব্যবহারও করার ক্ষমতা রাখেন। অক্ষয় কুমার চ্যালেঞ্জটা নিচ্ছেন ঠিক-ই, পারবেন তো তার মোকাবিলা করতে?