৭৪তম স্বাধীনতা দিবস। প্রতি বছরের মত আজ ১৫ অগাস্ট, বিশেষ দিনের মধ্যে একটি। বরাবরের মত দেশের জনগণের উপস্থিত থাকার কথা ছিল আজকের দিনের উদযাপনে। তবে ২০২০-র গোটা চিত্রটাই ভিন্ন। মৃত্যুর মিছিল তৈরি হয়েছে দেশে, করোনার প্রকোপে ক্রমশ বাড়ছে সংক্রমণের হার। একে অপরের দেখা সাক্ষাৎ যেন এক ভের বিষয় হয়ে দাঁড়িয়েছে। করোনা ভাইরাসের কারমে আমূল পরিবর্তন এসেছে আমাদের জীবনে। হয়তো তিন মাস থাকবে এই ভাইরাসের প্রকোপ। এমনটাই ভেবেছিল দেশের মানুষ। তা আর হল কই। জীবনের গোটা সংজ্ঞাটাই বদলে দিয়ে রীতিমত জাঁকিয়ে বসে আছে ভাইরাস।

আরও পড়ুনঃ'মহামারীতে লড়ে যাওয়া যোদ্ধাদের দিন আজ', ৭৪ তম স্বাধীনতা দিবসে অমিতাভের শুভেচ্ছাবার্তা

এবং এতেই সাংঘাতিক ক্ষতির মুখে পড়েছে দেশের কোটি কোটি মানুষ। কোভিডে কেউ হারিয়েছে প্রিয়জনকে। আবার লকডাউনের কারণে চাকরিহারা হয়েছে অসংখ্য দেশবাসী। দেশের অর্থনীতির তলানিতে ঠেকেছে। যা নিয়ে এখন রীতিমত চিন্তিত অক্ষয় কুমার। হাসিমুখে পালন করতে পারছেন না এই দিনটি। বারে বারে বাড়ি থেকে বেরতে হলেই তাঁর চোখে পড়ছে দোকান পাট খুলে রাস্তায় বসে থাকা দোকানদারের কথা। যাদের অবস্থা দিন মজুরের থেকে রীতিমত খারাপ হয়ে দাঁড়িয়েছে। 

আরও পড়ুনঃ'সুশান্তের মতই অনেকের খুনকে আত্মহত্যা বলে চালিয়েছে এই ইন্ডাস্ট্রি', বিস্ফোরক মুকেশ খান্না

 

তাই স্বাধীনতা দিবসে নিলেন নতুন প্রতিজ্ঞা। আর কোনওভাবেই এই দারিদ্রতা এড়িয়ে যেতে পারছেন না বলিউড অভিনেতা। বিশেষ পদক্ষেপ নেওয়ার পথে তিনি। দেশবাসীকে হাতজোর করে অনুরোধ করলেন অক্ষয়। রাস্তায় বসা মানুষগুলির জন্য সাহায্যের হাত বাড়ানোর অনুরোধ। পথেঘাটে তাদের এড়িয়ে যাব না আমরা। স্বাধীনতা দিবসে এই হবে দেশবাসীর প্রতিজ্ঞা। দেশাত্মবোধ মানেই তো দেশের মানুষের পাশে দাঁড়ানো। সেই ভিডিও পোস্ট করে বার্তা দিলেন অক্ষয়।