৭৪তম স্বাধীনতা দিবস। ভারতের কাছে আজ গর্বের একটি দিন। গোটা দেশ রাঙা হয়ে ওঠে ত্রিরঙ্গার রঙে। গেরুয়া, সাদা, সবুজে ভরে যায় দেশের কোণা। তবে এই মহামারীর মত পরিস্থিতিতে এই চিত্রের দেখা আর মিলবে না। স্কুল, কলেজে, রাস্তায়, বাড়িতে, অফিসে বিভিন্ন জায়গায় উদযাপিত হয় এই দিন। পতাকা উত্তোলন করেই শুরু হত আজকের দিনটি। তবে এবারে দেশ স্বাধীন হলেও দেশের মানুষ স্বাধীন নয় একেবারেই। ঘরবন্দি অবস্থা সকলের। 

আরও পড়ুনঃসুশান্তের মৃত্যুর বিচার চাইতে 'স্টারকিড'র দল থেকে প্রথম এগিয়ে এলেন বরুণ, নেটদুনিয়ায় সোচ্চার অভিনেতা

প্রায় গত পাঁচ মাস ধরে মহামারীর সঙ্গে লড়াই করে চলেছে দেশবাসী। এর মাঝেই প্রতি বছরের মতই এসে চলেছে বিভিন্ন আনন্দ উৎস, বিশেষ দিন। এই বিশেষ দিনে সকলে ঘরবন্দি হলেও সোশ্যাল মিডিয়ায় চলছে দ্বিগুণ উৎসব। গত বছরের মত এ বছরও ভক্তদের শুভেচ্ছাবার্তা দিলেন অমিতাভ বচ্চনও। নিজের একটি পুরনো ছবির সঙ্গে ডাক্তার, স্বাস্থ্যকর্মীদের ছবি শেয়ার করেছেন বিগ বি। 

আরও পড়ুনঃলিঙ্গবৈষম্যতা দেখিয়ে ভারতীয় বায়ুসেনাকে তীব্র অপমান করণের, বিপাকে ধর্মার মালিক

 

ক্যাপশন দিয়েছেন, "মহামারীতে এনারাই প্রকৃত যোদ্ধা। আপনাদের হাত জোর করে প্রণাম জানাই। আশা করি এই স্বাধীনতা দিবস সকলের জীবনে শান্তি, সমৃদ্ধি এবং সঙ্গতি নিয়ে আসবে।" নিজের নিত্যদিনের খবারখবর সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে থাকেন তিনি। এছাড়া প্রত্যেক রবিবার করে জলসার বাইরে ভক্তদের সঙ্গে সাক্ষাৎ। এখন মাস গেলে সেই সাক্ষাৎও বন্ধ। দিন কতক আগেই করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন অমিতাভ। এবার সোশ্যাল মিডিয়ায় আগের মতই অ্যাক্টিভ হয়ে গিয়েছেন অভিনেতা।