মহারাষ্ট্রের বন্যা পরিস্থিতি ক্রমেই ভয়ঙ্কর রূপ নেওয়ায় সমস্যার মুখে রাজ্যবাসী। সম্প্রতিই সাহায্যের জন্য আবেদন করেছিলেন মহারাষ্ট্রের মুখমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ। সেই খাতেই এবার ২৫ লক্ষ্য টাকা অনুদান দিলেন বলিউড অভিনেতা আমির খান। প্রাকৃতিক দুর্যোগের ফলে কোনও সমস্যার সন্মুখীন হলে সেলিব্রিটিরা এর আগেও সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে নজির গড়েছেন বহুবার। 

আরও পড়ুনঃ মহারাষ্ট্রের বন্যা দুর্গতদের পাশে রীতেশ-জেনেলিয়া! ২৫ লক্ষ টাকা দিয়ে সাহায্য করলেন তারকা জুটি

সম্প্রতিই মহারাষ্ট্রের বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। মোটের ওপর ৪০ জনের মৃত্যুর খবরও উঠে এসেছে। বন্যার জেরে গৃবরারা প্রায় ৪ লক্ষ মানুষ, তাঁদের ত্রাণ শিবিরে আশ্রয় দেওয়া হয়েছে। শুধু তাই নয়, যান চলাচল বন্ধ থাকায় ত্রাণের ক্ষেত্রেও সমস্যার সন্মুখীন হতে হচ্ছে সকলকে। বন্ধ ২০৩টি রাস্তা। 

এই পরিস্থিতির সঙ্গে দ্রুত মোকাবিলা করার জন্য বিভিন্ন মহল থেকে অর্থ সাহায্য করা হয়েছে মহারাষ্ট্রকে। ইতিমধ্যেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে নজির গড়েছেন রীতেশ দেশমুখ ও জেনেলিয়া। তাঁরা ২৫ লক্ষ টাকা অনুদান দিয়েছেন। এরপর সেই তালিকায় নাম লিখিয়েছেন লতা মঙ্গেশকর থেকে শুরু করে আমির খান। মুখ্যমন্ত্রীর তহবিলে ২৫ লক্ষ টাকা দিয়েছেন আমির খান ও লতা মঙ্গেশকর দিয়েছেন ১১ লক্ষ টাকা। এর আগে দুর্গতদের পাশে দাঁড়িয়ে তাঁদের হাতে ৫১ লক্ষ টাকা অনুদান তুলে দিয়েছিলেন অমিতাভ বচ্চন।