Asianet News BanglaAsianet News Bangla

অনলাইনে ফাঁস লাল সিং চাড্ডার গল্প, ১৯৮৪-এর 'শিখ দাঙ্গা' গল্পের মূল বিষয়?

লাল সিং চাড্ডা প্রধান ভূমিকায় আমির খান এবং করিনা কাপুর খানের সঙ্গে নাগা চৈতন্য এবং মোনা সিং প্রধান ভূমিকায় অভিনয় করেছেন। লাল সিং চাড্ডা হলিউড ফিল্ম 'ফরেস্ট গাম্প'-এর রিমেক এবং ছবিটি পরিচালনা করেছেন অদ্বৈত চন্দন। ১১ আগস্ট ছবিটি মুক্তি পাবে। তার আগেই অনলাইনে লিক হয়ে গেল ছবির গল্প, ১৯৮৪ সালের শিখ দাঙ্গা ছাড়াও বিজেপির প্রচার মূলক নানা রকম জিনিস দেখানো হয়েছে বলে দাবি, যার ফলে ফের বিতর্ক শুরু হয়েছে ছবিটি ঘিরে।

Amir Khan s lal sing chadda s story leaked online, is 1984 shikh riots the main plot anbad
Author
Kolkata, First Published Aug 8, 2022, 12:43 PM IST

লাল সিং চাড্ডা প্রধান ভূমিকায় আমির খান এবং করিনা কাপুর খানের সঙ্গে নাগা চৈতন্য এবং মোনা সিং প্রধান ভূমিকায় অভিনয় করেছেন। লাল সিং চাড্ডা হলিউড ফিল্ম 'ফরেস্ট গাম্প'-এর রিমেক এবং ছবিটি পরিচালনা করেছেন অদ্বৈত চন্দন। ১১ আগস্ট ছবিটি মুক্তি পাবে। ছবিটি দেখার পর, ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির সমর্থকরা প্রেক্ষাগৃহে ছবিটির আয়োজন করছে। ছবিটির কাহিনী ১৯৮৪ সালের শিখ দাঙ্গাকে কেন্দ্র করে এবং বেশ কয়েকটি ঘটনা ছবিতে দেখা যাবে। বেশ কয়েকজন ছবিটি বয়কট করছেন এবং মনে হচ্ছে গল্পটি ইতিমধ্যেই মানুষকে বিচলিত করেছে। লাল সিং চাড্ডার বেশ কিছু দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এবং বারাণসীর ঘাটগুলিতে বিজেপির কয়েকটি স্লোগান লেখা হয়েছে যা 'আব কি বার মোদী সরকার' নিয়ে কথা বলে। তাছাড়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পরিচ্ছন্নতা অভিযানও দেখানো হয়েছে ছবিতে।

Amir Khan s lal sing chadda s story leaked online, is 1984 shikh riots the main plot anbad

'৭২ হুরন', বাবরি মসজিদ এবং জরুরি সময় সম্পর্কে মন্তব্য:

চলচ্চিত্রের দর্শকদের মতে, লাল সিং চাড্ডা চলচ্চিত্রের গল্পটি ১৯৮৪ সালের শিখ দাঙ্গাকে কেন্দ্র করে। এই দুর্ভাগ্যজনক ঘটনা ছাড়াও, মুম্বাইতে বোমা বিস্ফোরণে অযোধ্যায় বাবরি মসজিদ ধ্বংস দেখানো হয়েছিল। কংগ্রেস শাসনামলে জরুরী অবস্থা নিয়েও কড়া মন্তব্য করেছে ছবিটি। আমির খানের আসন্ন ফিল্ম হবে প্রথম মূলধারার হিন্দি ছবি যা '৭২ হুরন'-এর স্বপ্নে উপহাস করবে, যেখানে যুবকদের সন্ত্রাসবাদের জন্য প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। ছবিতে পাকিস্তানি সৈনিককে দেখানো হয়েছে যে সে তাঁর মাতৃভূমিতে ফিরে যেতে চায় এবং মানুষকে প্রকৃত ভারত সম্পর্কে বলতে চায়।

লাল সিং চাড্ডা দুটি বিচ্ছিন্ন হৃদয়ের প্রেমের গল্প,

আমির খানের সঙ্গে প্রধান চরিত্রে দেখা যাবে কারিনা কাপুর খানকে। ছবিতে চরিত্রটিকে একজন বিদ্রোহী হিসেবে দেখানো হয়েছে যে সামাজিক রীতিনীতিতে বিশ্বাস করে না। মহিলাটি মাদকের ফাঁদে পড়ে এবং আমিরের চরিত্রটি তাঁর প্রেমে পড়ে। এক রাতে রুপা ওরফে করিনা তাঁর সঙ্গে দেখা করতে আসে এবং তাঁর সন্তানের মা হয়। প্রতিবেদনে বলা হয়, চরিত্র ডনের বান্ধবী মাদক ব্যবসার সঙ্গে জড়িত। করিনার চরিত্রটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত।

Amir Khan s lal sing chadda s story leaked online, is 1984 shikh riots the main plot anbad

সোশ্যাল মিডিয়ায় ছবির বয়কটের ডাকের পর, জনগণের কাছে আবেদন জানিয়ে আমির খান বলেছেন যে অনেক লোক তাঁদের হৃদয়ে দৃঢ়ভাবে বিশ্বাস করে যে তিনি ভারতকে পছন্দ করেন না। থাগস অফ হিন্দোস্তান অভিনেতা যোগ করেছেন যে এটি সম্পূর্ণ অসত্য এবং এটি দেখে তিনি ব্যথা পান। আমির খান আরও যোগ করেছেন যে এটি দুর্ভাগ্যজনক কারণ বিষয়টি একেবারেই এমন নয়। তিনি দেশের জনগণের কাছে আবেদন জানিয়ে তাঁর চলচ্চিত্র বয়কট না করার আহ্বান জানান। বয়কটের প্রবণতা তাকে আঘাত করে কিনা জানতে চাওয়া হলে, অভিনেতা সংবাদ মাধ্যমকে বলেন , 'হ্যাঁ, আমি দুঃখিত। এছাড়াও, আমি দুঃখিত যে কিছু লোক যারা এই কথা বলছে, তাঁদের মনে মনে তারা বিশ্বাস করে যে আমি এমন একজন যে ভারতকে পছন্দ করে না।'

আরও পড়ুন,ডিসেম্বরেই সন্তানের মুখ দেখবেন 'রণলিয়া'? হসপিটাল ও বুক করে ফেলেছেন?

আরও পড়ুন,আলিয়া থেকে জ্যাকলিন বিড়াল-প্রেমে মজে বলি-সুন্দরীরা, দেখে নিন তাঁদের প্রিয় পোষ্যের সঙ্গে ছবিগুলি

 

Follow Us:
Download App:
  • android
  • ios