কথা দিয়েছিলেন দরিদ্র কৃষকের ঋণ তিনি শোধ করে দেবেন। এবার সেই কথা মতনই কাজ করলেন অমিতাভ বচ্চন। সেই খবরই বুধবার দিনভর ঘুরে বেড়ালো সোশ্যাল মিডিয়ার পাতায়। অমিতাভ বচ্চন বরাবরই এক কথার মানুষ। প্রতিশ্রুতি দিয়ে আশা হত করা নয়, বরং মানুষকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে আরও একবার নজির গড়লেন শাহেনশা।
বিহারের ২১০০ জন কৃষকের হাতে তুলে দিলেন ঋণের টাকা। সেই অঙ্ক নেহাতই কম নয়। সকলের চোখের জল মোছাতে পেরে খুশি অমিতাভ বচ্চন ও তার পরিবার। বিশাল অঙ্কের ঋণের দায় মাথায় নিয়ে চলতে গিয়ে বিপাকে পড়তে হয় প্রতিনিয়ত শত শত কৃষককে। বিহারের এমনই ২১০০ জন কৃষকের ঋণ তাই লাঘব করলেন তিনি। এই কাজে তার সঙ্গ দিয়েছেন অভিষেক বচ্চনও। 
সম্প্রতি এই টাকার অঙ্ক গুছিয়ে নিয়েই নিজের বাড়িতে সকলকে ডেকে পাঠান অভিনেতা, সেখানেই তাদের হাতে তুলে দেন এই অর্থ। চেক পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেন তারাও। তবে দান নয়, উপহার স্বরূপই এই টাকা তুলে দিয়েছেন তিনি। এখানেই শেষ নয়, এবার পুলওয়ামার নিহতদের পরিবারকে অর্থ সাহায্য করার ইচ্ছাও প্রকাশ করেন তিনি। মানুষের প্রতি যথা সম্ভব সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তিনি বরাবরই। এর আগেও কৃষকদেরকে অর্থ সাহায্য করেছিলেন অমিতাভ বচ্চন। দিনের শেষে ২১০০ টি পরিবারের মুখে পুনরায় হাসি ফোটালেন তিনি।