সোশ্যাল মিডিয়ার পাতায় বরাবরই অমিতাভ বচ্চন সক্রিয়। নিজের নানা ছোটবড় অভিজ্ঞতা থেকে শুরু করে পুরোনো স্মৃতি, সম্পতি ঘটে যাওয়া কোনও ঘটনা, সব কিছু নিয়েই কিছু না কিছু লিখে থাকেন তিনি। যা ভক্তমহলে মুহূর্তে ভাইরাল হয়ে ওঠে। তবে এবার মজার ছলে এক চার দীর্ঘ শব্দ নিয়ে একটি দীর্ঘ পোস্ট করেন অমিতাভ বচ্চন। যার অর্থ আবার তিনি নিজেই খোলসা করেন। তবে শব্দ প্রথমে দেখে তা বোঝার কোনও উপায় নেই। 

আরও পড়ুনঃ ব্লেম গেম খেলে বা সুশান্তকে অস্ত্র করে প্রতিবাদ নয়, নেট-দুনিয়ায় বার্তা ইরফানপুত্রের

সোশ্যাল মিডিয়ায় অমিতাভ বচ্চন লিখেছিলেন- নাসিকামুখরক্ষক কিটানুরোধক বায়ুছানক বস্ত্রধরিয়ুকপটিকা। তবে এটি একটি জিনিসের শুদ্ধ হিন্দি। যা দেখে প্রথমটাতে থতমত খেতে হলেও, যার ইংরেজি শব্দটা সকলেরই জানা। গত কয়েকমাস ধরে আমাদের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। তা হল মাস্ক। মুখে মাস্ক পড়া একটি ছবি দিয়ে তিনি এই পোস্ট করলেন। যে মাস্কে রয়েছে তাঁর ছবি গুলাব সিতাব-র প্রমোশনও। 

 

 

অমিতাভের কথায়- নাসিকামুখরক্ষক কিটানুরোধক বায়ুছানক বস্ত্রধরিয়ুকপটিকা, অর্থাৎ নাক-মুখ যা রক্ষা করে, জীবাণু, কিটানুর হাত থেকে যা বাঁচায়, বাতাসকে যে ফিল্টার করে ছেকে নেয়, বস্ত্র দ্বারা তৈরি পট্টি। দীর্ঘ এই শব্দের মধ্যে দিয়ে মাস্কের উপকারিতা, কার্যকারিতা, প্রয়োজনীয়তা সবই তুলে ধরলেন অমিতাভ বচ্চন। বর্তমানে লকডাউনে অভিনেতা বাড়ি থেকেই কাজ শুরু করেছেন। চলছে তাঁর রিয়ালিটি শো-এর শ্যুট।