করোনা মোকাবিলাতে সাধারণ মানুষ থেকে শুরু করে করোনা যোদ্ধাদের পাশে সাধ্যমত প্রথম থেকেই দাঁড়িয়েছে বলিউড তারকারা। তাঁদের এই উদ্যোগেই উপকৃত হয়েছেন হাজার হাজার মানুষ। করোনা যোদ্ধা অর্থাৎ ডাক্তার, স্বাস্থ্যকর্মী, পুলিশের হাতে তাঁরা তুলে দিয়েছেন পিপিই কিট, অর্থ সাহায্য করেছেন সাধ্যমত, বিশেষ জুতোও উপহার দিয়েছেন, কেউ দিয়েছেন ভ্যানিটি ভ্যান, কেউ দিয়েছেন ব্যান্ড। 

আরও পড়ুনঃ ১১ বছরের সংসারে ভাঙন, লকডাউনের মধ্যেই আইনি নোটিশ পেলেন নওয়াজউদ্দিন

বলিউডের মানুবিক উদ্যোগে কেবল উপকৃত করোনা যোদ্ধারাই নন, তার পাশাপাশি উপকৃত হচ্ছেন দুস্থ মানুষেরাও। পরিযায়ী শ্রমিকদের খাবারের ব্যবস্থা করা, মানুষকে সাধ্যমত রেশন পৌঁচ্ছে দেওয়া, প্রভৃতি নিয়েই এখন মূলত ব্যস্ত রয়েছে টিনসেল টাউন। সেই তালিকাতে নাম লিখিয়েছেন আয়ুষ্মান খুরানাও। ত্রাণ তহবিলে টাকা দেওয়া থেকে শুরু করে করোনা নিয়ে প্রচার, সবক্ষেত্রেই এগিয়ে এসেছেন তিনি। 

 

 

এবার বয়ষ্ক মানুষদের পাশে দাঁড়ালেন অভিনেতা। করোনার জেরে চলছে লকডাউন। বাড়ি থেকে বেরনো এক প্রকার বন্ধ। বয়ষ্কদের জন্য বেশি করে সতর্ক করা হয়েছে। কিন্তু সেই প্রবীণদের কাছে সময় মত খাবার পৌঁচ্ছে দেওয়া থেকে শুরু করে ওষুধের ব্যবস্থা করা, সবটাতেই সমস্যা দেখা দেয়। এই কঠিন পরিস্থিতিতে মহিলা ও শিশু উন্নয়ন মন্ত্রকের জাতীয় মহিলা কমিশন-এর সঙ্গে চুক্তিবদ্ধ হলেন আয়ুষ্মান খুরানা। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট দিয়ে তা বিস্তারিত জানালেন আয়ুষ্মান, লিখলেন- এটি এক অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ। লকডাউনের মধ্যে মহিলা ও শিশু উন্নয়ন মন্ত্রকের অধীনে থাকা জাতীয় মহিলা কমিশন প্রবীণ নাগরিকদের প্রয়োজনীয় মেডিক্যাল সরঞ্জাম ও ওষুধ সরবরাহের উদ্যোগ নিয়েছে।