এ যেন শঠে শঠাং। মানে খাপে খাপ যাকে বলে। অনেকটা ওই সব আছে আবার কিছু নেই-এর মতো। আসলে প্রিয়ঙ্কা চোপড়া-র শাড়ি ফ্যাশনে এখন এমনই পরিস্থিতি। আসলে প্রিয়ঙ্কার পরনে শাড়ি তো আছে। কিন্তু তাতে ব্লাউজ নেই। এতেই এখন কৌতুহল জন্মেছে নেটদুনিয়ায়। ব্লাউজ ছাড়া পিঠ উদোম করে প্রিয়ঙ্কা সবকিছু সামালাচ্ছেন কী করে? তাও এক জায়গায় দাঁড়িয়ে থেকে নয় প্রিয়ঙ্কা সমানে নাচের ভঙ্গিমায় কোমর দোলাতে দোলাতে পোজ দিচ্ছেন, অথচ শাড়ি বুক থেকে খসেও পড়ছে না। 

 

 

প্রিয়ঙ্কা সম্প্রতি তাঁর কিছু শাড়ি ফ্য়াশনের ছবি সোশ্য়াল মিডিয়া অ্যাকাউন্টে আপলোড করেছেন। এরমধ্যে ব্লাউজহীন শাড়ির ভিডিও রয়েছে। আর সব ছবিতে প্রিয়ঙ্কা বেশ অদ্ভুত ঢঙেই ভারতীয় পোশাকগুলি পরেছেন। যাতে উত্তেজনার পারদ আরও চড়েছে। তবে, এই ছবিগুলি সঙ্গে সঙ্গে প্রিয়ঙ্কার পোস্ট করা একটি লেখাও ভাইরাল হয়েছে। 

 

 

এই লেখাতে প্রিয়ঙ্কা লিখেছেন- 'ফ্যাশন বিশ্ব সংস্কৃতির একটা গুরুত্বপূর্ণ অঙ্গ। শতকের পর শতক এই ঐতিহ্য চলে আসছে। ঋতু বদলের সঙ্গে সঙ্গেও এই ফ্যাশনের বদল ঘটে। শাড়ি হল ভারতীয় সংস্কৃতির একটা অত্যন্ত উজ্জ্বল দৃষ্টান্ত। আমার কাছে এর সৌন্দর্য এর একাধিক পারদর্শিতায়। এটা শুধু একটা কাপড়ের পোটলা নয়। এটা একটা গরিমা, ঐতিহ্য এবং নারীশক্তির পরিচায়ক। আমি ভালোবাসি এটা পরতে।'

নেটিজেনরা প্রিয়ঙ্কার এই বক্তব্যেরই বিরোধিতা করেছেন। তাঁরা কিছুতেই প্রিয়ঙ্কার শাড়ির পরা ছবি এবং তাঁর লেখার মধ্যে মিল খুঁজে পাচ্ছেন না। এদের মধ্যে একজন লিখেছেন, 'সৃষ্টিশীলতা দেখাতে গিয়ে কি নিজেকে বেশি নগ্ন করে ফেললেন না প্রিয়ঙ্কা চোপড়া। কারণ শাড়ি সৌন্দর্য বিকশিত হয় ব্লাউজের সঙ্গে। হতে পারে আপনি ভুলে গিয়েছেন সে কথা। প্রিয়ঙ্কা আপনি যদি আপনার শরীরের উপরের অংশকে নগ্ন করে রাখতে চান করুন, তাতে আমার কোনও অসুবিধা নেই। কিন্তু ভারতীয় সংস্কৃতি বলে আপনি যেটা তুলে ধরা চেষ্টা করছেন সেটা ভুল। এভাবে আপনি নিজের প্রতি এবং আপনার দেশীয় সংস্কৃতির প্রতি অন্যায় করছেন।'

যদিও, নেটিজেনদের সমালোচনার ধার ধারতে চাইছেন না ফ্যাশন ডিজাইনার তরুণ তাহিলিয়ানি। তিনি প্রিয়ঙ্কার এই ড্রেসটি তৈরি করেছেন। তাঁর সাফ জবাব,  'এর মধ্যে কোনটাই উগ্রতা নয়। ওড়না না ব্যবহার করে এটাকে ওয়ার্ল্ড স্টেটমেন্টের মর্যাদা দেওয়া হয়েছে। এক বিশ্ব ফ্যাশনের দোরগোড়ায় প্রিয়ঙ্কা এই সাজের মাধ্যমে ভারতীয় সৌন্দর্যকে প্রতিষ্ঠা করেছেন এবং এই ফ্যাশনের মাধ্যমে প্রিয়ঙ্কার ভার্সাটিলিটিও প্রকাশিত হয়েছে।' তরুণের মতে প্রিয়ঙ্কা সত্যিকারেই একজন আধুনিক ভারতে উজ্জ্বল নক্ষত্র।' জানা গিয়েছে প্রিয়ঙ্কা চোপড়া শাড়ির এই পোজটি আমেরিকার বিখ্যাত ইনস্টাইল ম্যাগাজিনের ২০১৯ সংখ্যার কভার পেজের জন্য করেছিলেন।