বেশ কয়েক বছর হল ভারতীয় ছবির প্রেক্ষাপটে থাকছে নতুন চমকের সঙ্গে রিমেকের ট্রেন্ড। একটি পটভূমিকে ঘিরেই তৈরি হচ্ছে বিভিন্ন ভাষায় ছবি। ছবি এবং ছবির রিমেক, বর্তমানে এই ট্রেন্ডেই মূলত চলছে চলচ্চিত্র জগত। তবে এবারে ভাষার পরিবর্তণ নয়, বলিউডে এবার রিমেক হবে খোদ হলিউডের ছবি থেকে। এই নিয়েই বি টাউনে জল্পনা এখন তুঙ্গে।

টেইলর-এর পরিচালনায় হলিউডে ২০১৬ সালে তৈরি হয়েছিল দ্য গার্ল অন দ্য ট্রেইন। এবার সেই ছবিরই রিমেক তৈরি করার সিদ্ধান্ত নিলেন পরিচালক রিভু দাশগুপ্ত। সম্প্রতিই তিনি একটি ওয়েব সিরিজের কাজ শেষ করেছেন। যার নাম বার্ড অব ব্লাড। রেড চিলিস-এর প্রযোজনায় তৈরি এই ওয়েব সিরিজ এখন মুক্তির অপেক্ষায়। ওয়েব সিরিজের কাজ শেষ হওয়া মাত্রই রিভু দাশগুপ্ত এবার প্রকাশ্যে আনলেন অপর এক ছবির খবর।

হলিউডের রিমেকে হাত দেবেন তিনি। প্রযোজক সংস্থা রিলায়ন্স এন্টারটেইনমেন্ট। যেখানে মূখ্য চরিত্রে অভিনয় করতে দেখা যাবে পরিণীতি চোপড়াকে। ২০১৫ সালে পাওলা হকিংস-এর লেখা বই বেস্ট সেলার হওয়ার পরই টেইলর সেই প্রেক্ষাপটে লিখে ফেলেছিলেন ছবির চিত্রনাট্য, এবার সেই চিত্রনাট্যের ওপর নির্ভর করেই তৈরি হচ্ছে বলিউড ছবি।

রিলায়ন্স এন্টারটেইনমেন্ট-এর পক্ষ থেকে জানানো হয়েছে, তারা প্রতিনিয়তই এমন ছবির প্রেক্ষাপট বেছে নেওয়ার চেষ্টা করে যাতে নতুন প্রজন্ম ছবির প্রতি অনেক বেশি আগ্রহ ও আকর্ষণ অনুভব করে। সেই বিষয়ের কথা মাথায় রেখেই এবার এই পটভূমিকে বেছে নিলেন তারা।