সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত নিয়ে একাধিক বার সরব হয়েছে মিডিয়া। প্রথম থেকেই নেটদুনিয়ায় যে ভাবে বিচার চেয়ে বার্তা ছড়িয়ে পড়তে থাকে, সেই দিকে লক্ষ রেখেই এই কেসের ওপর নজর দেয় বিভিন্ন মিডিয়া হাউস। তথ্য সংগ্রহ থেকে শুরু করে তদন্ত নিয়ে নানা আপডেট সংগ্রহ করে দর্শকদের সামনে তা তুলে ধরছিল মিডিয়া। এই নিয়েই বেশ কিছুদিন ধরেই নেট পাড়ায় বিতর্ক ওঠে তুঙ্গে। তাপসী পান্নু থেকে শুরু করে বিদ্যা বালান, প্রত্যেকেই বিচার ব্যবস্থার ওপর আস্থার রাখতে বলেন ও অনুরোধ করেন মিডিয়া ট্রায়াল বন্ধ হোক। 

 

এই নিয়েই জনস্বার্থ মাললা দায়ের করা হয়েছিল বম্বে হাইকোর্টে। দুই তরফের রায় শোনা মাত্রই এবার মিডিয়াকে সুশান্ত তদন্ত নিয়ে সংযত থাকার নির্দেশ দিল বম্বে হাইকোর্ট। মিডিয়া একন কোনওপ্রতিবেদন বা খবর সামনে আনতে পারবে না যা নিয়ে তদন্তের সমস্যা হয়। পাশাপাশি খবরের রেষ টেনে কোনও ধরনের মূল্যায়ণ করার চেষ্টাও করা যাবে না। এবার বম্বে হাইকোর্ট এমনটাই আর্জি জানালো। পরবর্তী শুনানিতে জানা যাবে বিস্তারিত বিধি নিষেধ। 

 

তিন সমাজ কর্মী একটি পিটিশন জমা দিয়েছিলেন, যেখানে লেখাছিল, কিছু মিডিয়া চ্যানেল মুম্বই পুলিশকে নিয়ে একাধিক অভিষোগ তুলে ধরছে, পাশাপাশি আগে থেকেই রিয়া চক্রবর্তীকে দোষী ধরে নেওয়া হচ্ছে, যা কোনও মতেই কাম্য নয়। এই মামলায় পরবর্তী শুনানি হবে ১০ সেপ্টেম্বর।