বলিউডের অধিকাংশ সেলিব্রিটিরা যখন নাম লিখিয়েছেন বিজেপি ক্যাম্পে তখন কিছু শিল্পী আছেন যাঁরা এসবের ধার ধারেন না। গণতন্ত্রে মত পার্থক্য থাকাটাই আশানুরূপ। সেটা না হওয়াই বিপজ্জনক। নরেন্দ্র মোদী ও এনডিএ জোটের পুনরায় ক্ষমতায় ফিরে আসার ফলে আশার আলো দেখেছেন বলিউডের বহু সেলিব্রিটি। কিন্তু সেখানেই সমালোচকের ভূমিকা নিয়েছেন বেশ কিছু তারকা। জেনে নিন কারা-

  • স্বরা ভাস্কর- মোদী সরকারের সবচেয়ে জোরালো সমালোচকদের মধ্যে একজন হলেন স্বরা। টুইটারে খুবই অ্যাকটিভ এই নায়িকা বিজেপি-কে কটাক্ষ করার একটা সুযোগও ছাড়েন না তিনি। বিরোধীদলের প্রার্থীদের মধ্যে বেশ কয়েকজন প্রার্থীর জন্য তিনি প্রচারেও সামিল হয়েছিলেন।
  • গওহর খান- গওহরও শাসকদলের এক অন্যতম সমালোচক। মোদী এবং বিজেপি-বিরোধী বহু পোস্ট শেয়ার করেন গওহর, যা থেকে স্পষ্ট বোঝা যায়, বিরোধী দলের প্রতিই সমর্থন রয়েছে তাঁর।
  • জাভেদ আখতার- জাভেদ আখতারও ডানপন্থী রাজনীতি তথা বিজেপি দলের একজন সমালোচক। ভোপালের নির্বাচনী এলাকা থেকে প্রজ্ঞা ঠাকুরকে দাঁড় করানোর ব্যাপারে বিজেপির সমালোচনা করেছিলেন।
  • ফারহান আখতার- বাবা জাভেদ আখতারের পথেই হেঁটেছেন ফারহান। রাজনৈতিক বিষয়ে খুব একটা অকপট নন তিনি, কিন্তু, সম্প্রতি তাঁর একটি টুইটে ফারহান লেখেন, ভোপালের বিজেপি প্রার্থী প্রজ্ঞা ঠাকুরকে ভোট না দেওয়ার কথা। 
  • অনুরাগ কাশ্যপ- বলিউড চিত্রপরিচালক অনুরাগ কাশ্যপ বিরোধী দলের একনিষ্ঠ সমর্থক। নানা বিষয়েই প্রধামনমন্ত্রীর দিকে আঙুল তোলার জন্য বারবারই বিজেপি সমর্থকদের রোষের মুখে পড়েছেন তিনি। 
  • বিশাল দাদলানি- গায়ক ও সঙ্গীত পরিচালক বিশাল দাদলানিও মোদী সরকারের এক কড়া সমালোচক। সোশ্যাল মিডিয়ায় সরকারের বিরুদ্ধে বারবার গর্জে উঠেছেন বিশাল। অন্যদিকে আম আদমি পার্টির একজন শক্তিশালী সমর্থক বিশাল।