হৃদরোগে আক্রান্ত হয়ে শুক্রবার বিকেলে মুম্বইয়ের হাসপাতালে ভর্তি হয়েছেন কোরিওগ্রাফার ও পরিচালক রেমো ডিসুজা। ৪৬ বছরের রেমোকে অবস্থা আপাতত স্থিতিশীল বলে জানিয়েছে তাঁর আত্মীয়রা। তাঁকে রাখা হয়েছে আইসিইউতে। হাসপাতালের তরফ থেকে জানান হয়েছে তাঁর অ্যাঞ্জিওগ্রাফি হয়েছে। চিকিৎসকরা বলেছেন রেমো ডিসুজার হার্ট অ্যাটার্ক হয়েছিল। তাঁর হৃষযন্ত্রে কতগুলি ব্লকেজ রয়েছে বলেও জানান হয়েছে।

 

কোরিওগ্রাফার হিসেবে বেশ কয়েক বছর ধরেই দাপিয়ে সুনামের সঙ্গে কাজ করছেন টিনসেল টাউনে। কিক, জিরো, বাজিরাও মাস্তানি, বজরঙ্গী ভাইজানসহ একাদিক ছবিতে কাজ করেছেন তিনি। পেয়েছেন পুরষ্কারও। ডান্স ইন্ডিয়া ডান্স, ডান্স প্লাস, ঝলক দিখলা জা-র মত ডান্স শোয়ে তিনি বিচারকের ভূমিকাও পালন করেছিলেন। এদিন তাঁর পরিচিত, আত্মীয় ও সহকারীরা তাঁকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন। 

 

 

১৯৯৫ সালে বলিউডে পা রেখেছিলেন রেমো ডিসুজা। ২০০৩ সালে চামিলি ছবির করিওগ্রাফি করেন। তারপর তাঁকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। এবিসিডি ও এবিসিডি২ দুটি ছবি পরিচালনাও করেছেন তিনি। করোনা মহামারির মধ্যেই তিনি গোয়ায় গিয়েছিলেন একটি ছবির গানের দৃশ্য শ্যুট করার জন্য। সেই সময় তিনি জানিয়েছিলেন তিনি কাজ করতে ভালোবাসেন। করোনার জন্য তিনি চার মাস ছুটি কাটাতে বাধ্য হয়েছেন। এবার পুরোপুরি কাজে ফিরতে চান বলেও জানিয়েছিলেন তিনি। মহামারির কারণে খুব অল্পসংখ্য সদস্য নিয়েই তিনি গানের দৃশ্য শ্যুট করেছিলেন বলেও জানিয়েছিলেন। অধিকাংশই পিপিই কিট পরে কাজ করেছিল সেইদিন।