দাদাসাহেব ফালকে বিনোদন জগতের এক সর্বোচ্চ সন্মান, সেই বিশেষ পুরষ্কারে সন্মানিত করা হল ২০২১ সালে একাধিক তারকাকে। তাঁদের শিল্পীসত্ত্বাকে কুর্ণিশ জানিয়ে হাতে তুলে দেওয়া হয় এই পুরষ্কার। তালিকায় জা.গা করে নিলেন অক্ষয় থেকে শুরু করে দীপিকা, বাদ পড়ল না সুশান্ত সিং রাজপুতের নামও। লিস্ট প্রকাশ্যে আসতেই নস্টালজিয়ায় ভাসল নেট দুনিয়া। 

 

 

সুশান্ত সিং রাজপুত, যাঁর চলচ্চিত্র জগতের সফরটা খুবই কম, তিনি প্রথম থেকেই নিজের অভিনয় দক্ষতা প্রমাণ করেছিলেন। এবার এই স্রবোচ্চ সন্মান দেওয়া হল এই সুপারস্টারকে। খবর প্রকাশ্যে আসতেই নেটদুনিয়া ভাসল আবেগে। 

 

 

লক্ষ্মী ছবিতে অভিনয়ের জন্য সেরার সেরা অভিনেতার পুরষ্কার পেলেন অক্ষয় কুমার। নিজেকে ঠিক কতটা পরিমাণে ভেঙে গড়া যায় তা এক কথায় বলতে গেলে লক্ষ্মী হল পার্ফেক্ট সংজ্ঞা। 

 

 

ছাপক ছবির জন্য সেরার সেরা অভিনেত্রীর পুরষ্কার পেলেন দীপিকা পাড়ুকোন। সত্যিঘটনা অবলম্বণে তৈরি এই ছবি মুক্তি পায় ২০২০ সালে। অ্যাসিড আক্রান্তদের নিয়ে কাজ করে সকলের নজর কেড়েছিলেন এই ছবিতে দীপিকা। 

 

 

আরও পড়ুন- বিদেশে সিনেমা করে এসে বলিউডে পারিশ্রমিক বাড়ানো অযুক্তিকর, প্রিয়ঙ্কাকে কটাক্ষ করিনার

ওয়েব দুনিয়ায় গিল্টি-তে কাজ করে নজর কাড়েন কিয়ারা আডবানি। প্রথম থেকেই তিনি নিজের অভিনয় দাপটের পরিচয় দিয়েছেন বিটাউনে। এবার তাঁর হাতেও উঠল সেরার সেরা পুরষ্কার।

 

 

সেরা ছবি অজয় দেবগণ ও কাজল অভিনীত তানহাজি। অজয়ের এই একশোতম ছবি সকলের নজর কেড়েছিল। ২০২০ সালে একমাত্র ছবি যা বক্স অফিসে আয় দিয়েছিল। সেই ছবি এবার পেল সেরা ছবির সন্মান। পার্শ্ব চরিত্রে অভিনয় করে সকলের নজর যিনি কেড়েছেন তিনি হলেন রাধিকা মদন, ইংরেজি মিডিয়াম ছবিতে ইরফান খানের মেয়ের ভুমিকাতে অভিনয় করেন তিনি। স্ক্যাম ১৯৯২ ওয়েব সিরিজ পেল সেরার তকমা, পাশাপাশি লুডো ওয়েব সিরিজের জন্য সেরার শিরোপা পেলেন পরিচালক অনুরাগ বসু। এছাড়াও এই পুরষ্কার পেলেন ববি দেওল, নোরা ফাতেহি, সুস্মিতা সেন, কুনাল খেমু প্রমুখেরা।