রাতের শহর মানেই যেন আতঙ্ক। দেশের বিভিন্ন প্রান্তে নানা ঘটনার শিকার হচ্ছে মেয়েরা। রাতের শহরে মেয়েরা যে সুরক্ষিত নয়, তার উদাহরণ প্রতি মুহূর্তে ঘটেই চলেছে। মাত্র কয়েকদিন আগেই হায়দরাবাদের ঘটনায় গর্জে উঠেছিল সারা দেশ। বরাবরই রাতের অন্ধকারের শিকার হচ্ছেন মেয়েরা। মহিলাদের নিরাপত্তা নিয়ে নানা ধরনের অভিযোগও হচ্ছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে। এমন ভয়াবহ পরিস্থিতিতে মহিলাদের নিরাপত্তা নিয়ে অভিনব উদ্যোগ নিলেন দীপিকা পাড়ুকোন।

আরও পড়ুন-২০১৯ দাদাসাহেব ফালকে পুরস্কার নিতে পারবেন না অমিতাভ, খোদ জানালেন ট্যুইটারে...

নারী নিরাপত্তা যে শিকেয় উঠেছে তা সবারই জানা। কোনওভাবেই যেন এই নারকীয় অত্যাচার বন্ধ করা যাচ্ছে না। নারী  নিরাপত্তা সুরক্ষিত করতেই অনলাইন ক্যাব সার্ভিস চালু করেছেন দীপিকা পাড়ুকোন। সম্প্রতি একটি ক্যাব সংস্থার সঙ্গে  গাটছড়া বেঁধেছেন দীপিকা। এই ক্যাব সার্ভিসে চালক হিসেবে শুধুমাত্র মহিলারাই কাজ পাবেন বলে জানা গিয়েছে। রাতের বেলা মহিলা নিরাপত্তাকে সুরক্ষিত রাখতে এই অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে। ইতিমধ্যেই এই প্রজেক্টটিতে ১২ কোটি টাকা ঢেলে ফেলেছেন দীপিকা। দীপিকার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন মহিলারা।

আরও পড়ুন-চুম্বনকে সাক্ষী রেখে বড়দিনের শুভেচ্ছা, নজর কাড়লেন আয়ুষ্মান-তাহিরা...
 
মহিলাদের  নিরাপত্তা নিয়ে ব্লু স্মার্ট ক্যাব সাভির্সের সঙ্গে যৌথ উদ্যোগে ময়দানে নেমেছেন দীপিকা। সম্প্রতি সেই সংস্থার প্রধান পুনিত গায়েলের সঙ্গে  যৌথ ভাবে গাটছড়া বাঁধেন দীপিকা। পুনিতের হাত ধরেই এই ক্য়াব সার্ভিস চালু করতে চলেছেন দীপিকা। ইতিমধ্যে এর কাজও শুরু হয়ে গেছে। আপাতত আগামী ছবি 'ছপাক' নিয়ে ব্যস্ত রয়েছেন অভিনেত্রী।