Asianet News BanglaAsianet News Bangla

Deepika Padukone Fitness Tips: সূর্য নমস্কার দিয়ে দিন শুরু, দিনভর পাতে কী কী থাকে সেলেবের

 প্রতিদিন নির্দিষ্ট সময় ধরে দীপিকা ধ্যান ও মেডিটেশন করে থাকেন। সঙ্গে শোল্ডার লেগ তো থাকেই। তবে খুব বেশি স্ট্রিস না নিয়ে।

deepika padukone fitness tips know all details bjc
Author
Kolkata, First Published Dec 19, 2021, 10:21 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বলি শেমিং-এর সমস্যায় নানা সময় নানান অভিনেত্রীদের (Bollywood Actress) পড়তে হয়েছে। স্তনের সাইজ থেকে শুরু করে মেদ বহুল চেহারা, গুণ চাপা পড়েছে লুকের আড়ালে। অনেক ছবিতেই অভিনেত্রীদের সাইজ বাড়িয়ে দেওয়া বা কমিয়ে দেওয়া হতে থাকে। এই অপমান কি সকলে সমানভাবে নেয়! হয়তো না, আর ঠিক সেই কারণেই দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) একবার স্তনের সাইজ বাড়ানোর উপদেশ পেয়ে বিস্ফোরক মন্তব্য করে বসেন। 

বিভিন্ন সাক্ষাৎকারে বিভিন্ন নোংড়া প্রস্তাবের সন্মুখীন হতে হয় অনেককেই। এমন পরিস্থিতির শিকার ছিলেন খোদ দীপিকা পাড়ুকোনও। এক ব্রিটিশ সাক্ষাৎকারে তাঁকে ডেকে নিয়ে গিয়ে প্রস্তাব দেওয়া হয় স্তনের সাইজে নজর দেওয়ার জন্য। সাফ জানিয়ে দিয়েছিলেন, তাঁর পরিচিতি ফিগার বা স্তনের সাইজ দিয়ে নয়। তাঁর পরিচিতি তাঁর আত্মবিশ্বাসে। দীপিকার কথায়, এই ধরনের কাজ হয়তো মানুষকে কেরিয়ারের পথে অনেকটা সহজে এগিয়ে দিতে পারে, কিন্তু এই পথ তাঁর জন্য নয়। বরাবরই দীপিকা তাঁর সিম্পল লুক ও ফিট ফিগারের জন্য ভাইরাল। তাই তাঁকে ঘিরে এমন মন্তব্য থাকলেও, তিনি তাকে বুড়ো আঙুল দেখিয়ে বলিউডে রাজ করছেন। 

deepika padukone fitness tips know all details bjc

তিনি মনে করেন সুস্থ থাকাটাই একা একান্ত প্রয়োজনীয়, যা একজনকে ভেতর থেকে সুন্দর করে তোলে। তাই জেনে নেওয়া যাক দীপিকার ফিটনেস টিপস। 

দীপিকার দিন শুরুই হয় সূর্য নমস্কারের মধ্যে দিয়ে। ১০ বার তা রিপিট করেন অভিনেত্রী। এরপর থাকে প্রাণায়ামের পালা। প্রতিদিন নির্দিষ্ট সময় ধরে দীপিকা ধ্যান ও মেডিটেশন করে থাকেন। সঙ্গে শোল্ডার লেগ তো থাকেই। তবে খুব বেশি স্ট্রিস না নিয়ে। নিজের ত্বকের যত্নের জন্য দীপিকা কড়া নজর দিয়ে থারেন নিজের ডায়েটে। তবে তাঁর বিশ্বাস স্লিম নয়, ফিট থাকাটাই আসল ফান্ডা। কখনও পেট ভর্তি করে খান না দীপিকা। দিনে একবার ভাত ও বাইরের খাবারে সাফ না থাকে দীপিকার। ঘড়ি ধরে খাবার খাওয়া উচিৎ। 

কী কী থাকে বলিউড ডিভার খাবারের তালিকাতে-

ব্রেকফাস্টঃ সকালে উঠে দীপিকা খেয়ে থাকেন লো ফ্যাট দুধ, দুটি ডিমের সাদা অংশ, বা ধোসা, ইডলি, উপমা, 
লাঞ্চঃ দুপুরে খাবারের তালিকাতে থাকে রুটি, সেদ্ধ সব্জি, গ্রিল্ড ফিস
টিফিনঃ বিকেলে শরীরচর্চার আগে ফিল্টার কফি, বাদাম, ড্রাই ফ্রুটস
ডিনারঃ রাতে দীপিকার পাতে সেদ্ধ সব্জি, স্যালাড, ডাবের জল বা ফলের রস, ডার্ক চকোলেট

Follow Us:
Download App:
  • android
  • ios