Asianet News BanglaAsianet News Bangla

হাজিরা এড়াতেই বড় বিপাকে জ্যাকলিন, ২০০ কোটির আর্থিক তছরুপের মামলায় নয়া সমন জারি

 সোমবার দিল্লির ইকোনমিক উইংস-এর  দিল্লির মন্দির মার্গের অফিসে বেলা ১১ টায়া হাজিরা দেওয়ার কথা ছিল। তবে জ্যাকলিন জানিয়েছেন, এদিন আগে থেকেই অন্য জায়গায় কাজের কথা দিয়ে রেখেছেন জ্যাকলিন। তাই তিনি বাড়তি সময় চান। ই-মেলের মধ্য দিয়েই জ্যাকলিন সময় চেয়ে নিয়েছেন বলে জানিয়েছেন দিল্লি পুলিশের এক আধিকারিক। তবে ফের জ্যকলিনকে নয়া সমন পাঠানো হবে বলে জানান তিনি। 

Delhi Police Postpones Jacqueline Fernandez questioning in rs 200-Crore Cheating Case BRD
Author
First Published Sep 12, 2022, 12:20 PM IST

২০০ কোটি টাকার আর্থিক তছরুপের মামলায় ইতিমধ্যেই প্রতারক সুকেশের সঙ্গে নাম জড়িয়েছে জ্যাকলিন ফার্নান্ডেজের। আর্থিক তছরুপের অভিযোগে দিল্লির পাটিয়ালা কোর্টের পক্ষ থেকে সমন পাঠানো হয়েছিস বলি নায়িকা জ্যাকলিন ফার্নান্ডেজকে।  জানানো হয়েছিল আগামী ২৬ সেপ্টেম্বর দিল্লির পাটিয়ালা হাইকোর্টে হাজিরা দিতে হবে কনম্যান সুকেশের প্রেমিকাকে।  ১২ সেপ্টেম্বর দিল্লি পুলিশের পক্ষ থেকে  জিজ্ঞাসাবাদ করার কথা ছিল জ্যাকলিন ফার্নান্ডেজকে। তবে ফের তারিখ পিছোল দিল্লি পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে আরও বেশ কিছুটা সময় চেয়েছেন শ্রীলঙ্কান সুন্দরী। 

 ২১৫ কোটি টাকা উদ্ধারের মামলা এর আগেও একাধিকবার ইডি-র ম্যারাথন জেরার মুখে পড়েছিলেন জ্যাকলিন। এই মাসের শুরুতেই বলি নায়িকার বিরুদ্ধে চার্জশিটও দাখিল করেছিল ইডি। দিল্লির ইকোনমিক উইংস-এর হাজিরা এড়াকেই ফের নয়া সমন জারি করা হবে জ্যাকলিনের বিরুদ্ধে। এতেই আরও  বিপাকে পড়েছেন অভিনেত্রী। ইতিমধ্যেই ২০০ কোটি টাকার আর্থিক তছরুপের মামলায় ইডির চার্জশিটে অভিযুক্তর তালিকায় নাম রয়েছে জ্যাকলিনের। অভিনেত্রীর একাধিক বিনিয়োগের তথ্যা চার্জশিটে প্রমাণ হিসেবে পেশ করেছে তদন্তকারী সংস্থা। সোমবার দিল্লির ইকোনমিক উইংস-এর  দিল্লির মন্দির মার্গের অফিসে বেলা ১১ টায়া হাজিরা দেওয়ার কথা ছিল। তবে জ্যাকলিন জানিয়েছেন, এদিন আগে থেকেই অন্য জায়গায় কাজের কথা দিয়ে রেখেছেন জ্যাকলিন। তাই তিনি বাড়তি সময় চান। ই-মেলের মধ্য দিয়েই জ্যাকলিন সময় চেয়ে নিয়েছেন বলে জানিয়েছেন দিল্লি পুলিশের এক আধিকারিক। তবে ফের জ্যকলিনকে নয়া সমন পাঠানো হবে বলে জানান তিনি। কিন্তু এখনও পর্যন্ত হাজিরার নয়া দিনক্ষণ ঠিক করা হয়নি।

Delhi Police Postpones Jacqueline Fernandez questioning in rs 200-Crore Cheating Case BRD

 

বলিউড এবং কন্ট্রোভার্সি একে অপরের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। ২০০ কোটি টাকার আর্থিক তছরুপের মামলায় ইতিমধ্যেই প্রতারক সুকেশের সঙ্গে নাম জড়িয়েছে জ্যাকলিন ফার্নান্ডেজের। ইতিমধ্যেই ইডি-র জেরায় সমস্ত কথা স্বীকারও করেছেন প্রতারক সুকেশ। গাড়ি থেকে কোটি কোটি টাকার গয়না উপহার দিয়েছেন এই বলি নায়িকাদের।  অন্যদিকে সুকেশের সঙ্গে বেশ ভাল ভাবেই নাম জড়িয়েছে জ্যাকলিনের। তবে জ্যাকলিন দাবি করেছেন ওই ফিক্সড ডিপোজিটগুলো তার কষ্টার্জিত টাকার। এই টাকার সঙ্গে সুকেশের কোনও যোগাযোগ নেই। প্রিভেনশন অফ মানি লন্ডারিং-এর দায়িত্বে থাকা সংস্থাকে জ্যাকলিন জানিয়েছেন ওই ফিক্সড ডিপোজিটের টাকা গুলো তার নিজের টাকা। এই টাকার সঙ্গে অপরাধ কোনওভাবেই জড়িত নয়। এবং এই টাকাগুলো সুকেশকে চেনার অনেক আগেকার। তিনি যখন এই টাকা ফিক্সড করেন তখন সুকেশের সঙ্গে তার কোনও পরিচিতি ছিল না। আর্থিক তছরুপের মামলায় একাধিকবার ম্যারাথন জেরার মুখেও পড়েছিলেন অভিনেত্রী। তবে জ্যাকলিন নাকি ষড়যন্ত্রের শিকার, তেমনটাই দাবি করেছেন অভিনেত্রীর আইনজীবী প্রশান্ত পাতিল। জ্যাকলিনের আইনজীবী দাবি করেছেন, তদন্তকারী সংস্থাগুলিকে সমস্তরকম ভাবে সহযোগিতা করছেন অভিনেত্রী। এখন পর্যন্ত প্রতিটা সমনেই তিনি হাজিরা দিয়েছেন। এমনকী সমস্ত তথ্যও ইডির কাছে জমা দিয়েছেন। তাও কেন হেনস্থা করা হচ্ছে নায়িকাকে? আইনজীবী প্রশান্ত পাতিল দাবি করেছেন, জ্যাকলিনকে প্রতারণা করা হয়েছে। তদন্তকারীরা এটা বুঝতে কেন পারছে না। জ্যাকলিন আরও বড় অপরাধমূলক ষড়যন্ত্রের শিকার। সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, বুধবারই দিল্লি আদালতে জ্যাকলিনের বিরুদ্ধে দায়ের হওয়া অতিরিক্ত চার্জশিট জামা পড়েছে। দিনকয়েক আগেই জ্যাকলিন ফার্নান্ডেজের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিয়েছে ইডি। সূত্র থেকে জানা গিয়েছে, প্রতারক সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে আর্থিক তছরূপের মামলায় ৭ কোটির টাকারও বেশি সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।  
 

Follow Us:
Download App:
  • android
  • ios