২০২০ সালে ক্রমেই পাল্টে গিয়েছে চেনা ছন্দ। মানুষ মানুষের থেকে এখন বজায় রাখছেন দুরত্ব, তবে তা শারীরিক, মানসিক নয়। কাছে না থাকলেও পাশে আছেন সকলেই। কঠিন সময় গৃহবন্দী মানুষের মনের ওপর ঠিক কতটা চাপ পড়ছে তা হয়তো দুরে থেকে বুঝে ফেলা সম্ভবপর নয়। কঠিন সময় এক কঠোর সিদ্ধান্ত নিয়ে সুশান্ত সিং রাজপুত সকলের চোখের ঘুম কেড়েছেন। একাধিক যদি, হয়তো এখন মানুষের মনে উঁকি মারছে। 

আরও পড়ুনঃ বিবাহিত হওয়া সত্ত্বেও গোপনে বিয়ে করেছিলেন শ্রীদেবীকে, স্বীকার করেছিলেন মিঠুন

বাস্তবের এমনই এক পরিস্থিতি এবার গান হয়ে ধরা দিল  সিদ্ধান্ত ভোসলের কণ্ঠে। গানের নাম দিন অউর রাতে...। গানের কথাগুলো এক কথায় জীবন্ত। নিজেই কলম ধরেছিলেন কঠিন সময়ের গল্প বলার জন্য। সেই গানেই এবার ভাসল গোটা দেশ। সোমবার মুক্তি পেয়েছে দিন অউর রাতে গানটি। বিখ্যাত গায়ক সুদেশ ভোসলের পুত্রের গানে মুগ্ধ অমিতাভ বচ্চনও। এক সময় অমিতাভ বচ্চনের ছবিতে একের পর এক হিট গান উপহার দিয়েছেন তিনি। এবার ছেলের গান মন ছুঁলো সকলের। 

 

 

করোনা এক কথায় বদলে দিয়েছে সম্পর্কের সমীকরণ। মানুষ পথে ঘাটে একে অন্যকে দেখে এখন আর জড়িয়ে ধরেন না, এখন আর হাতটা কেউ কারুর দিকে বাড়িয়েও দেন না। দুরত্ব বিষয়টাই যেন জায়গা করে নিয়েছে সকলের মনে। কিন্তু মানসিকভাবে সকলেই সকলের পাশে রয়েছেন, থমকে যাওয়া সময়ে কীভাবে বয়ে চলেছে রাত দিন তা বোঝা দায়। অবুঝ মনকে এই সময় শক্ত করে রাখতে হবে, কঠিন সময় লড়াইয়ের ক্ষমতা যেন না মানুষ হারিয়ে ফেলে। বাস্তবের এমনই ছবি এঁকে তাতে সুর দিয়ে নজর কাড়লেন সিদ্ধান্ত ভোসলে।