দিশা পটানির কেরিয়ারগ্রাফ ক্রমশ উর্ধ্বমুখী। ভারত ছবিতে সলমন খানের বিপরীতে তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে। অভিনয়ের সঙ্গে তাঁর ফিটনেসের জন্যও তিনি নজর কেড়েছেন। নাচেও পারদর্শী দিশা। মহেন্দ্র সিংহ ধোনির  বায়োপিক এমএস ধোনিতে অভিনয় করেই বলিউডে পা রেখেছিলেন দিশা। আর প্রথম ছবিতে অল্প সময়ের দৃশ্যে অভিনয় করেও মানুষের মনে জায়গা করে নিয়েছিলেন তিনি। কিন্তু প্রথম থেকে রাস্তাটা এত মসৃণ ছিল না। বেশ কাঠখড় পুড়িয়েই বলিউডে পাকাপারি জায়গা তৈরি করতে হয়েছে দিশা পটানিকে। 

এক সংবাদমাধ্যমের কাছে সাক্ষাৎকারে জানিয়েছিলেন, পড়াশোনা ছেড়েই অভিনয় দুনিয়ায় কেরিয়ার গড়তে মুম্বই চলে এসেছিলেন দিশা পটানি। সে সময়ে তাঁর হাতে ছিল মাত্র ৫০০ টাকা।  বলিউডের ছবিতে কাজ পাওয়া তাঁর কাছে বেশ কঠিন ছিল বলেই জানিয়েছিলেন দিশা। এমনকী, প্রথম যে ছবিতে কাজ করার সুযোগ পান, সেখানেও কিছুদিনের মধ্যেই বাদ পড়েন তিনি। তাঁর জায়গায় অভিনয় করেছিলেন অন্য এক নায়িকা। বেশ কয়েকবার প্রত্যাখ্যানের সম্মুখীন হতে হয়েছে তাঁকে। তবে সব কটি ঘটনা থেকেই শিক্ষা নিয়েছিলেন দিশা পটানি। পুরনো সাক্ষাৎকারটিতে এমনই জানিয়েছিলেন অভিনেত্রী। 

আরও পড়ুনঃ দিশা ও টাইগারের কি সম্পর্ক ভেঙে গেল! বি-টাউনে জোর জল্পনা তারকা দম্পতির ব্রেক আপ নিয়ে

দিশা বলেছিলেন, আমার কোনও ফিলমি ব্যাকগ্রাউন্ড নেই। আমি জানি না আমার ছবিগুলি কেমন হবে বা এর পরেও  আমায় আর কেউ কাজের সুযোগ দেবেন কি না। তাই আমায় একটু বেশিই সতর্ক থাকতে হয়। আমি অভিনয় করতে ভালোবাসি আর সেই কাজটাই করতে   চাই। 

এছডা়ও তিনি বলেছিলেন, মানুষ হিসেবে আমি খুব আশাবাদী। আমি পড়াশোনা ছেড়ে অভিনয়েক জন্য মুম্বই চলে আসি। এক কলেজ ছাত্রীর পক্ষে অচেনা শহরে এসে মানিয়ে নেওয়া সহজ নয়। তখন আমি নিজেই রোজগার করতাম ও একাই থাকতাম। মাত্র ৫০০ টাকা নিয়ে মুম্বই এসেছিলাম। স্ট্রাগল করার সময়ে আমার জীবন ছিল- কাজ করো, বাডি় ফেরো আর ঘুমাও। 

প্রসঙ্গত,  বলিউডে কান পাতলে শোনা যায় এই টাইগার শ্রফের সঙ্গে প্রেম করছেন দিশা পটানি। কিন্তু সেই প্রেমেও নাকি ভাঁটা পড়ছে বলে শোনা যায়। তবে বন্ধুত্ব নাকি অটুট রয়েছে।