কৌন বানেগা ক্রোড়পতির সিজন ১২ নিয়ে উত্তেজনা দর্শকমহলে। কারণ যদিও সম্পূর্ণ নেতিবাচকই। ডাঃ বিআর আম্বেদকরকে নিয়ে প্রশ্ন করায় চটল দর্শকরা। হিন্দুদের ভাবাবেগে আঘাত হেনেছে বহু পুরনো এই রিয়্যালিটি শো। প্রশ্নের সঠিক উত্তরের বিনিময় লাখ থেকে কোটি কোটি টাকা। গত বারো বছর ধরে দর্শকবৃন্দদের এভাবেই বিনোদনের জোগান দিয়ে এসেছে অমিতাভ বচ্চন দ্বারা সঞ্চালিত এই অনুষ্ঠান। 

সেই অনুষ্ঠান এবং অমিতাভের বিরুদ্ধেই এবার মামলা দায়ের হল। অনুষ্ঠানের এই পর্বের বিশেষ অতিথি হিসাবে এসেছিলেন অভিনেতা অনুপ সোনি এবং সমাজকর্মী বেজওয়াড়া উইলসন। পর্বটি চলাকালীন একটি প্রশ্ন ছিল ছ'লাখ চল্লিশ হাজারের জন্য। প্রশ্নটি ছিল মনুস্মৃতি নিয়ে। প্রশ্নটি হল, ১৯২৭ সালের ২৫ ডিসেম্বর, ডাঃ বিআর আম্বেদকর এবং তাঁর অনুগামীরা কোন ধর্মগ্রন্থ পুড়িয়েছিলেন। চারটি বিকল্পে ছিল, বিষ্ণপূরাণ, ভগবত গীতা, ঋগ্বেদ এবং মনুস্মৃতি।

 

 

সঠিক উত্তর হল মনুস্মৃতি। প্রশ্নটির উত্তর দেওয়ার পর অমিতাভ বচ্চন বিআর আম্বেদকরের বিষয় বলতে থাকেন, যে তিনি কীভাবে জাত, ধর্ম ভেদাভেদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন। সমাজের উচ্চস্তরে থাকা ব্যক্তিদের বিরোধিতা করেছিলেন। এই পর্বের পরই নেটদুনিয়ায় উঠেছে ঝড়। অমিতাভ বচ্চন এবং কৌন বানেগা ক্রোড়পতি হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছে। নেটিজেনরা ইতিমধ্যেই নিন্দা শুরু করেছে। যার পরই মামলা দায়ের হয়েছে বর্ষীয়ান অভিনেতা এবং অনুষ্ঠানের বিরুদ্ধে।