Asianet News BanglaAsianet News Bangla

Fitness Tips- আজও কিং খান স্বপ্নের রোম্যান্টিক স্টার, কীভাবে নিজের জেল্লা ধরে রাখেন শাহরুখ

সময় শাহরুখ খান সাধারণ ডায়েটের ওপরও কলম চালিয়ে ফেলেন। তাঁর ডায়েটিশিয়ানের মতে শাহরুখ খানকে যা খেতে বলা হয়, তিনি তাও খান না।

fitness and diet tips of bollywood superstar shah rukh khan bjc
Author
Kolkata, First Published Nov 9, 2021, 3:31 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ডায়েটের (Diet) নাম শুনলে এক কথায় অনেকেই উল্টো দিকে ছোঁটেন। ডায়েট (Diet) করতে চাইলেও মুখ থাকে বেজার, মন মানতে চায় না। কিন্তু কিং খান (King Khan) ঠিক এর উল্টো। ডায়েটের (Diet) নামে তিনি এক প্রকার উপোস করে থাকে বললেই ভালো হয়। ডায়েটে তাঁকে যা খেতে বলা হয়, তিনি তার থেকেও বেশ কিছুটা কমিয়ে খাবার খেয়ে থাকেন। তবে জানলে অবাক হতে হয়, শাহরুখ খান (Shah Rukh Khan) কেরিয়ারের প্রথম দিকে ডায়েটে বিশ্বাস করতে না। কিন্তু বলিউডে (Bollywood) কয়েকবছর কাটানোর পরই শরীর সম্বন্ধে সচেতন হয়ে পড়েন কিং খান (king Khan) । তারপর থেকেই পছন্দের পদে সাফ না শাহরুখ খানের (shah Rukh Khan)। এমন কী অনেক সময় শাহরুখ খান (shah Rukh Khan) সাধারণ ডায়েটের ওপরও কলম চালিয়ে ফেলেন। তাঁর ডায়েটিশিয়ানের মতে শাহরুখ খানকে যা খেতে বলা হয়, তিনি তাও খান না। 

কী কী টিপস মেনে চলেন শাহরুখ খান (shah Rukh Khan)-

প্রোটিন যুক্ত খাবারঃ শাহরুখ খানের ডায়েটে থাকে প্রোটিন যুক্ত খাবার। সাধারণত দুধ, মাছ, ডিমের সাদা অংশ, স্কিনসেল চিকেন প্রভৃতি। 

সুগারে নাঃ কোনও খাবারেই সুগার খাওয়া পছন্দ করেন না শাহরুখ খান। বরাবরই সুগার ছাড়াই খাবার খেয়ে থাকেন কিং খান। 

সব্জিঃ শাহরুখ খানের ডায়েটে থাকে পর্যপ্ত পরিমাণে সব্জি। সেদ্ধ ভেজিটেবিল হোক কিংবা স্যুপ হোক, শাহরুখ খানের পাতে থাকা চাই দুবেলা। 

ফল-এ নাঃ ফল খাওয়া খুব একটা পছন্দ করেন না শাহরুখ খান। ফলে কার্বোহাইড্রেটের পরিমাণ বেশি থাকে। তাই দিনে হাফ কাপ ফল খান শাহরুখ। 

পর্যাপ্ত পরিমাণে জলঃ দিনে তিন থেকে চার লিটার জল পান করে থাকেন শাহরুখ খান। সোডা জাতীয় পানীয় তিনি এড়িয়ে চলেন। মিষ্টি ছাড়া ফলের রস থাকে তাঁর ডায়েটে।  

আরও পড়ুন-Subhashree Ganguly : সোফায় শুয়ে শুভশ্রী, অসুস্থ মায়ের দেখভাল করছে একরত্তি ইউভান

আরও পড়ুন-Malaika Arora : বাথরুম থেকে প্যান্ট ছাড়াই বেরিয়ে এলেন মালাইকা, চরম ট্রোলড নায়িকা

আরও পড়ুন-Aryan Khan : আরিয়ান মাদক মামলায় তলব শাহরুখের ম্যানেজার পূজাকে, জারি হতে পারে সমন

এই পাঁচ বিষয়ে কড়া নজর রেখে থাকেন শাহরুখ খান। খাবারের প্রতি সচেতনা বজায় রেখেই কিং খান এখনও স্টানিং লুকে লক্ষ লক্ষ মেয়ের হৃদয় জিতেই চলেছেন। তাঁর খাবারের টিপস তাঁকে শরীর ফিট রাখতে ও সতেজ রাখতে সাহায্য করে বলেও মনে করেন শাহরুখ । সামনেই এখন পাঠান ছবির কাজ। আরিয়ানের গ্রেফতারের পর বেশ কিছুদিন সবটাই ছিল স্থগিত। এখন আবারও পুরোনো ছন্দে ফিরতে মরিয়া কিং খান। 

  fitness and diet tips of bollywood superstar shah rukh khan bjc

fitness and diet tips of bollywood superstar shah rukh khan bjc

Follow Us:
Download App:
  • android
  • ios