প্রয়াত হয়েছেন বলিউড অভিনেতা  ইরফান খান। তাঁর মৃত্যুতে একদিকে যেমন শোকের ছায়া ভারতের চলচ্চিত্র জগতে, তেমনই হলিউডও জানিয়েছে এই প্রতিভাবান অভিনেতাকে তার কুর্নিশ। অভিনেত্রী ন্যাটালি পোর্টম্যান থেকে ক্রিস প্র্যাট, অভিনেত্রী সালমা হায়েক প্রায় অনেক তাবড় তাবড় হলিউড অভিনেতা শ্রদ্ধা জানিয়ে টুইট করেছেন।

 

 

 


অভিনেত্রী ন্যাটালি পোর্টম্যান লিখেছেন, 'ইরফানের পরিবারের প্রতি ভালোবাসা রইল।' শোক প্রকাশ করেছেন অ্যাঞ্জেলিনা জোলিও। তাঁর মৃত্যুতে শোকবার্তা ট্যুইট করেছেন জুরাসিক ওয়ার্ল্ডের সহ অভিনেতা ক্রিস প্র্যাটও। সেই তালিকায় রয়েছেন স্লামডগ মিলিওনেয়ারের পরিচালক, ড্যানি বয়েল। তিনি বলেছেন, 'স্লামডগ মিলিওনেয়ার তৈরিতে এক  গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন ইরফান। তিনি একঅসাধারণ অভিনেতা ছিলেন। যদিও কাগজে কলমে ওঁর চরিত্র দীর্ঘ ছিল না, তবুও অসামান্য দক্ষতায় দর্শকের মন জয় করেছিলেন। উল্লেখ্য়, বলিউড অভিনেতা  ইরফান খান সম্প্রতি শ্বাসকষ্টে ভুগছিলেন। এরপরই মঙ্গলবার দ্রুত তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।  কোলোনে সংক্রমণের কারণে তাঁকে আইসিইউ-তে পর্যবেক্ষণে রাখা হয়েছিল। কিন্তু তারপরেও শেষ রক্ষা হল না।

 

 


অপরদিকে,  ইনস্টাগ্রামে শোকপ্রকাশ জানিয়েছেন অভিনেত্রী সালমা হায়েকও। ইরফানের একটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন, 'ইরফানের মৃত্যুর খবর শুনে আমি মর্মাহত। ওঁর বড় ভক্ত ছিলাম। ওঁর সঙ্গে দেখা করারও সৌভাগ্য হয়েছিল আমার। দুরন্ত অভিনেতা এবং একজন অসাধারণ মানুষ ছিলেন। ঈশ্বরের কাছে ওঁর আত্মার শান্তি প্রার্থনা করি।' প্রসঙ্গত, এর আগে ২০১৯-এ ইরফান জানিয়েছিলেন যে, তিনি নিউরোএন্ড্রোক্রিন টিউমারের সমস্যায় ভুগছিলেন। তাই তাঁর এভাবে চলে যাওয়াটা মেনে নিতে পারেননি অনেকই।