করোনা  নিয়ে একবার নয়, একাধিকবার সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন বলিউড শাহেনশাহ বিগ বি। সোশ্যাল মিডিয়ায় বরাবরই অ্যাক্টিভ অমিতাভ।  অভিনেতা অভিনেত্রীরা প্রত্যেকেই  কোয়ারেন্টাইনের বিশেষ মুহূর্ত ফ্যানেদের সঙ্গে শেয়ার করে নিচ্ছেন।  সেই তালিকায় রয়েছেন স্বয়ং অমিতাভও। চ্যাট সোশন হোক বা জমাটি আড্ডা বরাবরই ফ্যানেদের কমেন্টের  জবাব দেন অমিতাভ। সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে বিভিন্ন বার্তাও তিনি দিয়ে থাকেন। গতকালই তার ব্লগ লেখার ১২ বছর পূর্ণ হল। সেই উপলক্ষ্যেই সোশ্যাল মিডিয়ায়  ছবি পোস্ট  করে ভাইরাল হয়েছেন বিগ বি।

আরও পড়ুন-বিয়ের পুরো অর্থ দান করলেন করোনা ত্রানে, বাঙালি অভিনেত্রীর এহেন উদ্যোগকে কুর্নিশ আমজনতার...


সম্প্রতি বিগ বি যে পোস্ট করেছিলেন তাতে অনেকেই বিভিন্ন কমেন্ট করেছেন। কিন্তু সকলের মধ্যেই তার এক ভক্ত বিগ বি-কে এমন এক প্রশ্ন করেছেন যে সকলেই নজর কেড়েছেন সেইদিকে। ওই ব্যক্তি অমিতাভকে জিজ্ঞাসা করেছেন , 'স্যার আপনি কখনও দেশের প্রধানমন্ত্রী হতে চান?' আর এই প্রশ্নের  রসিকতা করে অমিতাভ লিখেছেন, ' আরে বন্ধু সকাল সকাল ভাল ভাল কথা বলো'। মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়েছে অমিতাভের এই টুইট।

 

 


লকডাউনের শুরুর দিন থেকেই তিনি যেন আরও বেশি অ্যাক্টিভ হয়ে উঠেছেন। সালটা ২০০৮। তখন থেকেই শুরু হয়েছিল তার ব্লক লেখা। এই ১২ বছরের জার্নিতে একটি দিনও বাদ যায়নি। নতুন অভিনেতা থেকে অভিনেত্রী সকলেরই অনুপ্রেরণা তিনি। সম্প্রতি 'শোলে'র প্রিমিয়ারের ছবি শেয়ার করেছেন বর্ষীয়ান অভিনেতা। এমন দুলর্ভ ছবি প্রকাশ্যে আসা মাত্রই নজর কেড়েছে নেটিজেনদের। মুহূর্তের মধ্যে ছবিটি ভাইরালও হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

 

 

রাজনীতির সঙ্গ অভিনেতার যে  একেবারে সম্পর্ক নেই তা নয়। সালটা ১৯৮৪।  এলাহাবাদে লোকসভা ভোটে দাঁড়িয়ে বিপুল ভোটে জিতেওছিলেন। তারর ৩ বছরের মাথাতেই ইতস্ফা দেন রাজনীতি থেকে। রাজনীতি থেকে বিদায় নিলে কোথায় কীভাবে ছক্ক মারতে হয় তা এই বয়সেও বিগ বি-র থেকে ভাল আর হয়তো কেউ জানে না। রসিকতা পূর্ণ এই জবাব সকলেরই মনে ধরেছে।