করোনা আতঙ্কে গ্রাস করেছে গোটা বিশ্বকে।সারা দেশ জুড়ে করোনা আতঙ্কে নাজেহাল বিশ্ববাসী। ভারতেও প্রবেশ করেছে এই মারণ রোগ। ভারতে করেনা আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ৭০০ ছাড়িয়েছে। এই পরিস্থিতি মোকাবিলা করতে সকলকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন কেন্দ্র ।সারা বিশ্বে লকডাউনের ব্যবস্থা নিয়েছে সরকার। এই লকডাউন চলাকালীন সকলেই ঘরবন্দি। একদিকে করোনা মোকাবিলায় সচেতনতার বার্তা দিচ্ছেন আর একদিকে একের পর এক মিমে ভরে উঠেছে সোশ্যাল মিডিয়া। আর এই ঘরবন্দি দশায় সোশ্যাল মিডিয়ায়  তা দেখতে ভিড় জমছে। সম্প্রতি এই আবহেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি মিম।

আরও পড়ুন-সারা মুখে জড়ানো প্লাস্টিক, সোশ্যাল মিডিয়ায় সচেতনতার বার্তা দিলেন শেফালি...

ভাইরাল হওয়া মিমটিতে 'থ্রি-ইডিয়টস' ছবির একটি দৃশ্য দেখা যাচ্ছে। সালটা ২০০৯। রাজকুমার হিরানির ব্লকবাস্টার ছবি 'থ্রি-ইডিয়টস' বক্স অফিসে সুপারহিটের তকমা পেয়েছিল।  ছবিতে কলেজের প্রিন্সিপালের ভূমিকায় দেখা গিয়েছিল বোমান ইরানিকে।  সেই প্রিন্সিপালেই নাম ছিল 'ভাইরাস'।  এই ভাইরাসকে নিয়েই মিমটি ভাইরাল হয়েছে। দেখে নিন মিমটি।

 

 

আরও পড়ুন-অবশেষে মিলল করোনা ভাইরাসের ওষুধ, সোশ্যালে ছবি পোস্ট করে জানালেন সুস্মিতা...

ছবিতে একটি দৃশ্যে দেখানো হয়েছিল তিন বন্ধু মদ্যপান করছিল। তা করতে করতেই  রাজু চেঁচিয়ে ওঠে বলতে শুরু করেন, 'ভগবান ম্যায় নন ভেজ ছোড় দুঙ্গা, হাজারো আগরবাত্তিয়া জ্বালায়ুঙ্গা, বাস এক কাম করদে। ভাইরাস কো ইস দুনিয়া সে উঠালে। নরক মে লেজা উসসে। গরম তেল মে  পকোড়া বানা উসকে, ভগবান।' এই সংলাপেরই 'ভাইরাস কো ইস দুনিয়া সে উঠালে'-ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় । শুধু বদলে গিয়েছে প্রেক্ষাপট। যা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সম্প্রতি এই ভিডিও পোস্ট করেই করোনা ভাইরাসকে গোটা বিশ্ব থেকে উঠিয়ে নেওয়ার কথা বলছেন তারা। একের পর এক শহরে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ছে এই রোগ। এই পরিস্থিতিতে বাঁচার একটাই রাস্তা হোম আইসোলেশন।ইতিমধ্যেই বিশ্বের বহু প্রান্তের মানুষ স্বেচ্ছায় আইসোলেশনে যাচ্ছেন। করোনা থেকে নিজেকে আটকাতে আপাতত সামাজিক দূরত্ব বজায় রাখা, এবং একা থাকাই সবথেকে বেস্ট অপশন।