করোনা আতঙ্কে গ্রাস করেছে গোটা বিশ্বকে। ইতিমধ্যেই বিশ্বের বহু প্রান্তের মানুষ স্বেচ্ছায় আইসোলেশনে যাচ্ছেন। অভিনেতা থেকে অভিনেত্রী, সাধারণ মানুষ প্রত্যেকেই কোভিড-১৯-এর জেরে গৃহবন্দি।  মহামারি থেকে নিজেকে বাঁচাতে সমস্ত সচেতনতা অবলম্বন করেছেন প্রত্যেকেই।  সারা দেশে  মহামারির আকার ধারণ করেছে এই করোনা ভাইরাস। এই ১৩০ কোটি মানুষের দেশে যদি এই ভাইরাস ছড়িয়ে পড়ে তাহলে আর রক্ষা নেই। এমনকী পরিস্থিতিও হাতের বাইরে বেরিয়ে যেতে পারে। সারা বিশ্বে লকডাউনের ব্যবস্থা নিয়েছে  সরকার।  যত দিন যাচ্ছে ততই যেন লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যা।  কিন্তু সেই বিধিনিষেধ মানতে নারাজ কিছু মানুষ। এই পরিস্থিতি কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারে তা বুঝতে পারছেন না তারা।

আরও পড়ুন-করোনা আতঙ্কে কেঁদে ভাসালেন টলি অভিনেতা রুদ্রনীল, নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও...

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Lata Mangeshkar (@lata_mangeshkar) on Mar 24, 2020 at 5:40am PDT

 

দেশে এই মহামারি চলাকালীন বিরক্তের সুর ফুটে উঠল সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের গলায়। যারা সরকারের এই জরুরি পদক্ষেপ মানছেন না, তাদের উপর ক্ষোভপ্রকাশ করেছেন গায়িকা লতা। নিজের সোশ্যাল হ্যান্ডেলে দীর্ঘ পোস্টে সেই ক্ষোভ উগরে দিয়েছেন লতা। তিনি জানিয়েছেন, 'নমস্কার, সবকিছুর  একটা সীমা আছে। সারা বিশ্বজুড়ে করোনার হাহাকার জারি করা হয়েছে। প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী বারবার সকলকে সচেতন করছেন, ঘর থেকে না বেরোতে বলছেন। তারপরেও কেন মানুষ এই কথাটা বুঝতেন পারছেন না। করোনা আটকানোর একমাত্র পথ হোম আইসোলেশন।' এই পোস্ট করেই সকলকে সাবধান করেছেন। মুহূর্তের মধ্যে তার এই পোস্ট ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন-করোনা রুখতে নগ্ন হলেন জনপ্রিয় ব্রিটিশ মডেল, দিলেন সচেতনতার সাহসী বার্তা...

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Lata Mangeshkar (@lata_mangeshkar) on Mar 24, 2020 at 5:40am PDT

 

আতঙ্কের আর এক নাম করোনা। একের পর এক শহরে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ছে এই রোগ। এই করোনা আতঙ্ক এখন ছড়িয়ে পড়েছে সর্বত্র। মুহূর্তের মধ্যে একজনের থেকে আরেকজনের শরীরে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। ইতিমধ্যেই করোনা আতঙ্কে জেরবার বিশ্ববাসী । এহেন পরিস্থিতিতে মাস্ক, স্যানিটাইজারেই ভরসা রেখেছেন প্রত্যেকে।মানুষের সংস্পর্শেই সংক্রমিত হচ্ছে এই করোনা ভাইরাস । মানুষের নিঃশ্বাস প্রশ্বাসের সঙ্গেই ছড়িয়ে যাচ্ছে এই রোগের জীবানু।যত দিন যাচ্ছে ততই যেন লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। ইতিমধ্যেই  সারা বিশ্ব জুড়ে করোনার  দাপটে মৃত হয়েছে ১৫ হাজারেরও বেশি মানুষ। মানুষের নিঃশ্বাস প্রশ্বাসের সঙ্গেই ছড়িয়ে যাচ্ছে এই রোগের জীবানু। সারা দেশে  মহামারির আকার ধারণ করেছে এই করোনা ভাইরাস।