লকডাউনে ২৫ বৈশাখ পালনে মেতেছিলে গোটা বিনোদন জগত। এদিন প্রতিবারের মত অনুষ্ঠান, আলো, রবীন্দরসঙ্গীত, রবীন্দ্রনৃত্য মঞ্চে মঞ্চে উপস্থাপনা না হলেও তা জায়গা করে নেয় অনলাইল স্টেজে। সোশ্যাল মিডিয়াতেই শুক্রবার দিনভোর ওঠে কবি প্রণামের ঝড়। তারকারা গানে, কবিতায়, নাচের মধ্যএ দিয়ে এদিন স্মরণ করেন রবীন্দ্রনাথ ঠাকুরকে। নন্দন থেকে রাজ্যের মুখ্যমন্ত্রীও আয়োজন করেছিলেন বিশেষ অনুষ্ঠানের। 

আরও পড়ুনঃ অবিকল মাধুরী দীক্ষিত, ছবি পোস্ট করে খোলসা করলেন অভিনেত্রী

সেই তালিকাতে থেকে বাদ পড়লেন না দুই বাংলার অভিনেত্রী জয়া আহসানও। রবীন্ত্রনাথ যতটা এই বাংলার ঠিক ততটাই ওপারের। দুই বাংলার জাতীয় সঙ্গীত রচয়িতা, বিশ্বকবির জন্মদিনে তাই বিশেষ উদ্যোগ নিলেন অনেকেই। ছক ভেঙে নাচ, গান গেয়ে সকলের মনে লকডাউনেও ভানিক বিনোদনের ছোঁয়া দিলেন তারকারা। সেলিব্রেশনের এই ঢল একইভাবে চোখে পড়ে ওপার বাংলাতেও। 

জয়া আহসান শেয়ার করলেন তাঁর নিজের গলায় গা। ২০১০ সালে ডুবসাঁতার ছবিতে তোমার খোলা হাওয়া গানটি নিজের গলায় গেয়েছিলেন জয়া। সেই গানটিই আরও েকবার দর্শকদের দরবারে নিয়ে হাজির হলেন অভিনেত্রী। এভাবেই তিনি গানে গানে স্মরণ করলেন কবিগুরুকে। ক্যাপসানে লিখলেন-  ডুবসাঁতার ছবি থেকে আমার নিজ কণ্ঠে গাওয়া রবীন্দ্র সঙ্গীত "তোমার খোলা হাওয়া।" আজ কবিগুরুর জন্মদিবস উপলক্ষে আপনাদের সঙ্গে ভাগ করে নিলাম। যদি কিছু ভুল ত্রুটি হয়ে থাকে, তাহলে ক্ষমা করে দেবেন।

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা