কঙ্কনা সেনশর্মা বরাবরই পর্দায় নিজের চরিত্র নিয়ে একটু বেশি সচেতন। বানিজ্যিক ছবিতে তার দেখা মিললেও, সেখানেও তার লুক, তার স্টাইল, তার কস্টিমে থাকে না কোনও ঝাঁচকচকে বিষয়। ছবিতে নিজের অভিনয়কেই বেশি গুরুত্ব দিয়ে এসেছেন এই তারকা। টলিউডে সেভাবে দেখা মিললেও একসময় বলিউডে বেশ কয়েকটি ছবিতে সকলের নজর কেরেছিলেন তিনি।  
দীর্ঘ পনেরো বছর ধরে চলচ্চিত্র জগতের সঙ্গে নিজেকে যুক্ত রেখেছেন তিনি। হাতে এসেছে বহু প্রজেক্ট, কিন্তু নিজের মতঃপূত না হওয়ায় সরে এসেছেন প্রজেক্ট থেকে। এবার তিনি হাতে নিলেন এমন এক ছবির চিত্রনাট্য যা ইতিমধ্যেই প্রকাশ্যে আসার পর জল্পনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে।
ছবির নাম- এ মনসুন ডেট, কঙ্কনা সেনশর্মা এই ছবিতে রূপান্তকামীর চরিত্র অভিনয় করছেন। তার মতে, এই ধরনের চরিত্রে অভিনয় করা, মানে জীবনের সেরা অভজ্ঞতা অর্জন করা। এর আগে এই ধরনের চরিত্রে কঙ্কনাকে পায়নি দর্শক। তিনি জানান, এই ধরনের চরিত্র কাজ করার সুযোগ তিনি আগে পাননি, এটা তার কাছে এক বড় সুযোগ। 
অভিনয়টা তিনি জানেন, নেটিজেনদের কথায় জাত অভিনেত্রী কঙ্কনা। তবে অভিনেত্রীর গলায় কোথাও ফুঁটে উঠল না আক্ষেপের সুর। কেন এত কম প্রজেক্ট-এ কাজ করছেন তিনি, উত্তরে হাসি মুখেই জানিয়েছিলেন সেরা পরিচালকদের সঙ্গে কাজের সুযোগ পেয়েছেন তিনি। সেটাই আশির্বাদ। এখন শুধু অপেক্ষা এই ছবির প্রথম লুক কবে পাবে দর্শক।