আর অপেক্ষা নয়। উৎসাহ উত্তেজনাকে উষ্কে দিয়েই কলঙ্ক মুক্তি পাচ্ছে দুদিন আগেই। কারণ জোহারের প্রযোজনায় কলঙ্ক ১৯ শে এপ্রিলের বদলে প্রেক্ষাগৃহে মুক্ত হবে ১৭ই এপ্রিল। পরিচালক অভিষেক বর্মনের এই ছবির পোস্টার, ট্রিজার প্রকাশ্যে আসার পর থেকেই খবরের শীরনামে জায়গা করে নেয় কলঙ্ক। বিপুল তারকার সম্ভারসহ রাজকীয় সেট, যার মোটের ওপর বাজেট দাঁড়ায় ৮০ কোটি টাকা। ফলে বক্সঅফিস রিটার্ন এছবির জন্য একটি গুরপত্বপূর্ণ দিক। তাই তড়িঘড়ি রদ বদল।

এ বিষয় কারন জোহার জানান সকল প্রতিকূলতা এড়িয়ে কলঙ্ক-কে দর্শকের সামনে তুলেধরতে চান, তাই ছবির স্বার্থের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া। কারণ গুডফ্রাই ডে, মহাবির জয়ন্তী এবং শনি-রবি ছুটির মরশুমে ছবিটি বাজারে চলবে পুরো দমে। আর সেই সুযোগটাই হাত ছাড়া করতে নারাজ ছবির পরিচালক। এখানেই শেষ নয়, শুক্রবার মুক্তি পেতে চলেছে হলিউডের অন্যতম সেরা ছবি দ্য অ্যাভেঞ্জারস, যা কলঙ্ক-কে রীতিমত প্রতিযোগিতার মুখে ফেলতে সক্ষম, তাই পরিচালকের দাবী বুধ ও বৃহস্পতিবারে দর্শক মহলে কলঙ্ক নিজের জায়গাটা পাকা করার একটা সুযোগ পাবে।

১৫ বছর আগে থেকে জল্পনা শুরু হওয়া এই ছবির প্রাপ্তি অনেক। বর্তমানে মাধুরী দিক্ষিত অভিনিত চরিত্রে সাক্ষর করেছিলেন প্রথম শ্রীদেবী। পরে মাধুরী দিক্ষিতের কাছে প্রস্তাব আসে এই চরিত্রটা করার জন্য। বহুদিন পর পর্দায় জুটি বাঁধলেন মাধুরী দিক্ষিত-সঞ্জয় দত্ত।

কলঙ্ক একই সূত্রে গাঁথা বহু চরিত্র ও চলচ্চিত্রের কথা মনে করিয়ে দেয়। ছবির ট্রেলার ও গানে দর্শক অনায়াসে খুঁজে পান, সঞ্জয়লীলা বনশালীর সেট, দেবদাসের যুগলবন্দী, রামলীলার অসমাপ্ত প্রেম প্রভৃতি। তাই ছবি ঘিরে দর্শক মহলে ক্রমেই বাড়তে থাকা উৎসাহের পারদকে অস্ত্র করেই বক্স অফিস কাঁপানোর পরিকল্পনায় এমনই হাজারো সিদ্ধান্ত নিচ্ছেন পরিচালক, প্রযোজক সকলেই।