সম্প্রতি মুক্তি পেয়েছে নাওয়াজ উদ্দিন সিদ্দিকির ছবি রাত আকেলি হ্যায়। সেই ছবিতেই এক পুলিশ অফিসারের ভুমিকাতে অভিনয় করে সকলকে তাক লাগিয়েছেন নাওয়াজ। তবে বলিউডের সফর তার কাছে স্বপ্ন হলেও ছোট থেকে একটাই চিন্তা তাঁর মাথায় ঢুকে বসেছিল। তাঁর ধারণা ছিল বলিউডে তিনি জায়গা করতে পারবেন না। কারণ তাঁর গায়ের রং কালো। আর কোনও অভিনেতাই কালো হন না। 

আরও পড়ুনঃ খোদ কলকাতার বুকে হুন্ডাইয়ের শোরুমে কর্মী এক সারমেয়, স্বস্তিকারে পোস্ট মুহূর্তে ভাইরাল

নাওয়াজ ভেবে দেখতে শুরু করেন বলিউডের কটা অভিনেতা রয়েঠেন যাঁরা কালো! কালোদের জন্য কোনও জায়গা নেই। তাই ছোটবেলায় এক সিদ্ধান্ত নিয়েছিলেন নওয়াজ। শুরু করেছিলেন ফর্সা হওয়ার ক্রিম মাখা। তিনি ফর্সা হতে চান, তাই নিয়ম করে ক্রিম মাখতেন নাওয়াজ। সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই রহস্য খোলসা করলেন অভিনেতা। জানালেন তিনি এমনই ধারণা পোষণ করতেন। যা ছিল ভুল। 

দীর্ঘদিন ফর্সা হওয়ার চেষ্টা করে করে অবশেষে তিনি হাল ছেড়ে দিয়েছিলেন। তখন বুঝতে পারেন যে তিনি ভুল করছেন, এরপর থেকেই নজর দিয়েছিলেন ক্রাফটে। বলিউডে নিজের জায়গা করতে যে রঙের প্রয়োজন নেই তা বুঝতে সময় লেগেছিল ঠিকই, কিন্তু এই ভুল ভাঙায় তিনি বেজায় খুশি হয়েছিলেন। নিজের অতীতের কথা মনে করে এখন হাসেন নাওয়াজ। বর্তমানে তিনি বলিউডের এক অন্যতম স্টার, যাঁর হাত ধরে এক ভিন্ন স্চাদের অভিনয় পেয়ে থাকেন দর্শকেরা।