শনিবার দেশের শীর্ষ আদালতে হয়েছে দেশের দীর্ঘদিন ধরে চলা বিতর্কিত মামলার অবসান। ২.৭৭ একর জমির উপর তৈরি হবে রাম মন্দির। এই রায় দান নিয়ে মুখিয়ে ছিলেন দেশের জন সাধারণ। এই বিষয়ে কোর্টের রায় নিয়ে মন্তব্য করেছেন রাজনীতিবিদ থেকে অভিনেতা অভিনেত্রীরাও।

অযোধ্যা মামলা নিয়ে রায় ঘোষনা হওয়ার পরেই প্রথমেই টুউট করেছিলেন কঙ্গনা রানাওয়াত। নিজের টুইটার হ্যান্ডেলে তিনি লিখেছেন, 'আমরা সকলে কিভাবে শান্তিতে একসঙ্গে থাকতে পারি মামলার এই রায় সেটাই প্রমাণ করে দিল। এটাই মহান এই দেশের সৌন্দর্য। সকল দেশবাসীর কাছে আমার অনুরোধ বৈচিত্রের মধ্যে ঐক্যকে বজায় রাখুন।'

বি-টাউনের জনপ্রিয় পরিচালক ও প্রযোজক ফারহা খান লিখেছেন, অযোধ্যা মামলার রায় নিয়ে আমি খুশি। আমার কাছে মন্দির, মসজিদ, চার্চ সব ইট-পাথরের তৈরি বস্তু। প্রার্থণা এসব দেখে হয় না। ঈশ্বরের কাছে প্রার্থণা হয় মন থেকে। তাই আমাদের মন্দির মসজিদ না করে ঐক্যবদ্ধ জাতি ও দেশ গড়ার দিকে নজর দেওয়া উচিৎ। আর ধর্ম ও রাজনীতি থেকে বেরিয়ে যত দেশের অর্থনীতিতে মন দেওয়া হবে, ততই দেশের উন্নতি হবে।

মধুর ভান্ডরকর এই বিষয়ে লিখেছেন, অযোধ্যা মামলা নিয়ে সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত। অনেকদিনের একটি সমস্যার সমাধান হল।

অভিনেত্রী হুমা কুরেশি লিখেছেন, সকল দেশবাসীর কাছে আমার অনুরোধ দেশের শীর্ষ আদালতের এই রায়কে সম্মান জানান। আমদের সকলকে একত্রিত হয়ে দেশের উন্নতি এগিয়ে চলা উচিত।