২০১৯-এর ক্রিকেট বিশ্বকাপে ভারতীয় টিমের সদস্যদের নাম ঘোষনা হওয়ার পরই প্রশ্নের মুখে পরলেন কোহলি বাহিনী। টিম ঘোষনার ঠিক একদিন পর অভিনেতা ঋষি কাপুর টুইট করে প্রশ্ন তুললেন –দাড়ি কেন।

ঘোষিত টিমের সদস্যদের দিকে লক্ষ করলে দেখা যাবে অধিকাংশেরই মুখ জুড়ে দাড়ি। নিউ ইয়র্কে চিকিৎসারত এই অভিনেতা শেয়ার করলেন একটি ছবিও। যেখানে রোহিত শর্মা, বিরাট কোহলি সহ মোট ১৫ জন সদস্যের উল্লেখ রয়েছে। তাদের উদ্দেশ্য করেই তিনি প্রশ্ন তোলেন,-কেন অধিকাংশ খেলোয়ারের মুখেই দাড়ি।

<blockquote class="twitter-tweet" data-lang="en"><p lang="en" dir="ltr">Don’t take this picture as a reference point but why do most of our cricket players sport full facial hair(beards)? All Samson’s?(remember he had his strength in his hair) Surely they look smart and dashing without it. Just an observation! <a href="https://t.co/QMLuQ0zikw">pic.twitter.com/QMLuQ0zikw</a></p>&mdash; Rishi Kapoor (@chintskap) <a href="https://twitter.com/chintskap/status/1117987855228444678?ref_src=twsrc%5Etfw">April 16, 2019</a></blockquote>
<script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

যদিও ঋষি কাপুর লেখেন, তার ছবিটি কোনও রেফারেন্স নয়, তবে কেন অধিকাংশ ক্রিকেট খোলোয়ারদের মুখে দাড়ি। দাড়ি ছাড়া তাদের বেশি স্মার্ট ও সুন্দর দেখায়।

ঋষি কাপুর প্রাচীন ইস্রাইলদের শেষ রাজার সঙ্গে তুলনাও টানেন খেলোয়ারদের। অভিনেতার এই পোস্ট দেখা মাত্রই অনুসরণকারীদের প্রতিক্রিয়ার ঝড় ওঠে টুইটরে। অধিকাংশই ঋষি কাপুরের এই পর্যবেক্ষণকে সাধুবাদ জানান। তবে এই তালিকার আওতায় পরেন না ধোনি। ক্রিকেট প্রেমীদের একাংশ আবার লেখেন ধোনি এই জন্যই সকলের থেকে আলাদা।

আই পি এল-এ সবে মাত্র সাফল্যের মুখ দেখতে শুরু করেছেন কোহলি বাহিনী, বিপরীতে স্লো অভার রানের জন্য গুণতে হয়েছে জড়িমানাও। বিশ্বকাপের টিম ঘোষনার পর অধিনায়কের হাতে আর মাত্র এক মাস সময়। এমনই অবস্থায় অনুরাগীরা পুনরায় প্রশ্নের মুখে ফেললেন কোহলির স্টাইল স্টেটমেনকে। তাদের মতে অধিনায়ক কোহলিকেই অনুকরণ করার ফলে এই সমস্যা।