ভক্তের সংখ্যা গুনে শেষ করা যাবে না সলমন খানের। ছবি হিট করুক বা না করুক, তিনি খ্যাতির চূড়োয় পৌঁছে গিয়েছেন। ৫৩ বছর বয়সে এসেও বলিউডের প্রথম সারির নায়কের মধ্যে সল্লু  ভাই অন্যতম। ছবি মুক্তি পেলে প্রেক্ষাগৃহে নাক গলানোর জায়গা পর্যন্ত পাওয়া যায় না। কিন্তু এত খ্যাতির পরেও নিজেকে মাঝারি মাপের অভিনেতা মনে করেন সলমন।

সলমনের সমসাময়িক শাহরুখ খান ও আমির খানের শেষ দুটি ছবি বক্স অফিসে রীতিমতো মুখ থুবড়ে পড়ে। কিন্তু উলটো দিকে সলমন একের পরে এক ছবিতে সই করছেন। এই প্রসঙ্গে সলমন এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের কাছে দেওয়া সাক্ষাৎকারে জানান, "ঈশ্বরের কৃপায় আমি যেই ছবিগুলো বাছছি, সেগুলো ভাল কাজ করেছে। তার মানে এই না যে শাহরুখ বা আমির যে ছবিগুলি করছে সেগুলি খারাপ। আমিও একটা সময়ে এমন কিছু ছবি করেছি যেগুলি একটুও ভাল কাজ করেনি। তার পরে একটা ছবি ভাল করলেই, ফিরে আসা যায়।"

এরপরেই নিজের অভিনয়ের দক্ষতা নিয়ে কথা বলেন সলমন। তিনি বলেন, "আমির বা শাহরুখের একটা ছবি খারাপ হলেও নিজের অভিনয় সম্পর্কে জানে, ওয়াকিবহল। কিন্তু আমার চিন্তা নিজেকে নিয়ে।"

সলমন মনে করেন, তাঁর ছবি ফ্লপ করলে একই জায়গায় টিকে থাকা মুশকিল। তাই চিরকুমার সলমনের কথায়, "মাঝারি মাপের অভিনয় আর  ভাগ্যের জোরে টিকে রয়েছি। আসলে আমি জানি না আমি কীসের জন্য টিকে রয়েছি। আমার ওঠাপড়া লেগেই থাকে। কিন্তু উপরওয়ালার ইচ্ছেয় আমার ভক্ত অনেক।"

সলমন মনে করেন, সব কিছুর পরেও প্রত্যেক অভিনেতাকেই জানতে হবে কীভাবে টিকে থাকতে হয়।  

উল্লেখ্য, খুব শীঘ্রই মুক্তি পাবে আলি আব্বাস জাফার পরিচালিত ভারত। ছবিতে সলমনের বিপরীতে রয়েছেন ক্যাটরিনা কাইফ। এছাড়া সলমন সম্প্রতি দাবাং ৩ ছবির শ্যুটিং সেরেছেন।