বলিউডের চিরকুমার সলমন খান এবার এমনই মন্তব্য করলেন সকলের সামনে। কবে বিয়ে করবেন সলমন খান? এ প্রশ্ন আজও সকলের মনে প্রতিনিয়ত উঁকি দিয়ে চলেছে। বিভিন্ন সংবাদিক বৈঠক থেকে শুরু করে পুরস্কার বিতরণী অনুষ্ঠান, সলমন খানের হাতে মাইক দেখলেই কেউ না কেউ তার দিকে ছুঁড়ে দেন এই প্রশ্ন। উত্তরে অধিকাংশ সময়ই তিনি এড়িয়ে গেছেন বিয়ের বিষয়।

বয়স ৫৩ বছর। তবুও হাল ছাড়েনি ভক্তরা। আর এবার তাদের খানিক স্বস্তি দিতেই বোধ হয় সলমন খান হাসিমুখে সম্মতি জানিয়ে বলে ফেললেন, '২৩-মে ঘোষণা করব আমার বিয়ের দিন।' না, এই ঘোষণা শুনে যদি মনে হয় সুখবরটি অবশেষে মিলল, তাহলে একটু ভুল হবে।

কারণ এরপরই তিনি বিষয়টি পরিষ্কার করে সকলের সামনে তুলে ধরেন। তাঁর বিয়ে নিয়ে জাতীয়-স্তরে ভক্তদের মধ্যে এত চর্চা দেখে মজা করেই এমন মন্তব্য করেন তিনি। তার মতে, এবার ২৩-মে কে হবেন দেশের প্রধানমন্ত্রী তার সঙ্গে অপর একটি কৌতূহলের বিষয় যোগ হল।

আসলে সলমন মানেই হাসি-মস্করা-র ভরা একটা প্রাণবন্ত মানুষ। কখন কি বলে দেবেন যে লোকে হতবাক হয়ে থাকবে। আসলে এটাই সলমন-মেজাজ। লোকের কৌতুহল বাড়িয়ে মজার আনন্দটা উপভোগ করতে পারেন। বলিউডের হাই-প্রোফাইল ব্যাচেলর-এর তকমা যে কেন সলমন খান মুছতে চান না তার উত্তর কারোরই জানা নেই। তাঁর প্রথম ছবি 'ম্যায়নে প্যায়ার কিয়া'- থেকে সল্লুর বিয়ে নিয়ে বাজার সরগরম থেকেছে। সে সময় সলমন-এর সঙ্গে সম্পর্ক ছিল সঙ্গীতা বিজলানীর। এরপর সলমনের জীবনে একের পর এক মহিলার আগমন ঘটেছে, কিন্তু গল্পটা কোথাও জীবনসঙ্গীনির সম্পর্কে বদল হয়নি। বর্তমানে লুলিয়া ভন্তুরের সঙ্গে সলমনের সম্পর্ক থাকলেও 'ভারত' ছবির দৌলতে ক্যাটরিনা আবার ফিরে এসেছেন। ক্যাটরিনার সঙ্গে সলমন-এর বিয়ে নিয়ে একটা সময় গুজব এমন চরমেে পৌঁছেছিলো যে একটা টিভি শো-এ তিনি বলেই ফেলেছিলেন দিন কয়েকের মধ্যে তাঁদের বিয়ে হচ্ছে। কিন্তু, ক্যাটরিনা এরপর রণবীর কাপুরের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়ায় সলমন-এর হৃদয় ভেঙে গিয়েছিল। সম্প্রতি সেই ক্যাটরিনার শাড়ি-র আঁচল সামলাতে দেখা গিয়েছে সলমনকে। ফলে সলমনের বিয়ের গুঞ্জন এখন চরমে উঠেছে।

'ভারত' ছবির প্রোমোশনে তাই বিয়ের  প্রশ্ন শুনে সলমন সাংবাদিকদের সঙ্গে মজা করেছেন বলেই মনে করা হচ্ছে। তবে তাঁর এই মজা যে ভক্তদের মধ্যে দাবানলের মতো ছড়িয়ে পড়েছে তা কি আঁচ করতে পেরেছেন সুলতান।