লকডাউনের মাঝে একাধিক মানবিক উদ্যোগ বলিউড তারকাদের। কেউ নিয়েছেন মিলের ভার, কেউ আবার সাহায্যের হাত বাড়িয়েছেন পুলিশ, ডাক্তারদের প্রতি। দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন তারকারা সাধ্যমত। সেই তালিকাতে নাম লিখিয়েছিলেন শাবানা আজমি ও জাভেদ আখতারও। একাধিক সাহায্যের কথা এবার প্রকাশ্যে নিয়ে এলেন বলিউড অভিনেত্রী। জানালেন কঠিন সময় মানুষের পাশে দাঁড়াতে তাঁদের একাধিক পদক্ষেপের কথা। 

আরও পড়ুনঃ করোনায় আক্রান্ত থালাইভা, ভুয়ো খবর রটিয়ে বিপাকে বলিউডের এই অভিনেতা

সম্প্রতি এক সাক্ষাৎকারে শাবানা আজমি জানান, যে তিনি শহরের ৪০০০ দুস্থ মানুষকে মিল দিয়েছেন লকডাউনের সময়। পাশাপাশি সিনে ও টিভি আর্টিস্ট অ্যাসোশিয়ানের খাতে টাকা দিয়েছেন তাঁরা। এই ছাড়াও সঙ্গীত জগতের সঙ্গে যুক্ত ৮০০ জনকে আর্খিত সাহায্যও করেছেন জাভেদ আখতার। শাবানা আজমি আরও জানেন, যে তিনি কাইফ আজমি জন্মগ্রহণ করেছিলেন যে গ্রামে সেখানেও সাহায্যের হাত বাড়িয়েছেন। 

আরও পড়ুনঃ করোনায় আক্রান্ত থালাইভা, ভুয়ো খবর রটিয়ে বিপাকে বলিউডের এই অভিনেতা

১ জুন মেজওয়াল ওয়েলফেয়ারের সাহায্যে উত্তরপ্রদেশ রাজ্যের ১৫২ টি গ্রামে ৫০ হাজার মানুষের কাছে সাহায্য পৌঁচ্ছে দেওয়া গিয়েছে।  এদিন তাঁর এক লাখ কেজির বেশি খাদ্যশষ্য, ছয় হাজারে বেশি হ্যান্ডওয়াশ ও ৮৬০ স্যানিটরি প্যাড সহ ২৭ হাজার কাপরের তৈরি মাস্ক বিতরণ করেছেন। তাঁদের এই সাহায্যে যতটা সম্ভব মানুষ উপকৃত হয়েছে। এখনও তাঁদের পরিকল্পনাতে রয়েছে বেশ কিছু ভাবনা, এভাবেই মানুষের পাশে দাঁড়ালেন এই সেলেব দম্পতি, চুপিসারে করেচলেছেন সাহায্য। যাতে উপকৃত হয়েছেন হাজার হাজার মানুষ।