শাহরুখ খানের শেষ ছবিটি 'জিরো' পর্দার হিট হওয়ার পর এক বছর কেটে গেছে। বিশ্বজুড়ে ভক্তরা তার কাছ থেকে নতুন ছবির ঘোষণা শোনার জন্য মরিয়া অপেক্ষা করেছিল। 'জিরো' ছবির দীর্ঘ বিরতির মাঝে শাহরুখ এক কুইজ প্রতিযোগিতায় বলেছিলেন যে তিনি এই সময়টি পরিবার, তার বাচ্চাদের সঙ্গে সময় কাটাতে চান। এবং কাজের  ব্যস্ততার কারণে  যে প্রতিশ্রুতিবদ্ধতার কথা তিনি বলেছিলেন, সেগুলিও সম্পূর্ণ করতে চান। 

 তবে তাঁর ৫৪ তম জন্মদিনের আগে গুজব জোরালো ছিল যে সুপারস্টার অবশেষে তার পরবর্তী ছবিটি ভক্তদের জন্য তাঁর বিস্ময়ের জন্মদিনের উপহার হিসাবে ঘোষণা করবেন। তাহলে কি শাহরুখ , অ্যাটলির সঙ্গে কাজ করছেন নাকি ডন ৩ এর জন্য় প্রস্তুতি নিচ্ছেন। এছাড়াও থাকছে আরও নানা সম্ভাবনা। শোনা যাচ্ছে, শাহরুখ আবার সঞ্জয় লীলা বনসালির সঙ্গে সাহির লুধিয়ানভি বায়োপিকেও কাজ করতে পারেন। তবে তিনি জানিয়েছেন শেষমেষ, খুব শীঘ্রই তামিল চিত্র পরিচালক অ্যাটির সঙ্গে তাঁর পরবর্তী ছবি 'সানকি' তে অভিনয় করবেন। 

বলিউড বাদশা শাহরুখ জানিয়েছেন,  নিজের জন্য় তিনি একটু সময় নিতে চেয়েছিলেন। দ্বিতীয়ত,তার ছেলে মেয়েদের সঙ্গেও সময় কাটাতে চাইছিলেন।  ছেলে মেয়েদের কলেজ জীবনের সঙ্গে কিছুটা সময় কাটাতে হবে, এটাও তিনি জানিয়েছেন। তৃতীয়ত, তিনি এমন কিছু গল্প শুনতে চাইছিলেন,শুধুমাত্র নিজের পছন্দ নয়, যা সবাই পছন্দ করবেন। শাহরুখ আরো  জানিয়েছেন, তিনি অনেক ফিল্ম, অনেক বন্ধু, অনেক পরিচালকের সঙ্গে কাজ করছেন। তবে তার অভ্যাসটি হ'ল তিনি কেবল তখনই সেই চলচ্চিত্রটির কথা বলেন যখন তিনি সেই ছবির শুটিং শুরু করেন। কারণ এভাবেই শাহরুখের ভাল লাগে। অবশ্য় শাহরুখ খান বেশ কয়েকটি ছবির শুটিং নিশ্চিত করেছেন। তিনি বলছেন যে তিনি ২-৩ মাসের মধ্যে তিনি তার ঘোষণা করবেন।