ট্রেলার মুক্তি পাওয়ার পর থেকেই শাহিদ কাপুরের কবীর সিং ছবিটি নিয়ে দর্শকদের মধ্যে প্রবল উত্তেজনা তৈরি হয়েছে। বিটাউনে জল্পনা চলছে এই ছবিতেই শাহিদ তাঁর সেরা অভিনয়টা করে ফেলেছেন। তবে এর জন্য কম কাঠখড় পোড়াতে হয়নি শাহিদকে। 

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গিয়েছে, এই ছবিতে অভিনয় করার জন্য প্রায় ৮ কিলো ওজন বাড়াতে হয়েছিল শাহিদকে। কিন্তু এই চরিত্রটির জন্যই পরে ১৪ কেজি ওজন কমাতে হয়েছিল। সংবাদমাধ্যমটির কাছে শাহিদ জানান,  সব সময়েই ব্যক্তিগত জীবনের আগেই ছবির চরিত্র থাকে। প্রথমে ৮ কেজি বাড়াতে হয়েছে। তার পরে কলেজ পড়ুয়ার মতো দেখাতে ১৪ কেজি ওজন কমাতে হয়েছে। চরিত্রটি খুব আবেগপ্রবণ পরিস্থিচতির মধ্যে দিয়ে যায়। ফলে সে একটুও চিন্তিত নয়, তাকে কেমন দেখতে লাগছে এসব নিয়ে। সে নিজেকেই  ধ্বংস করছে দিনে দিনে। আর সেই জন্যই চুল ও দাড়ি বড় করার সিদ্ধান্ত নেওয়া হয় চরিত্রটির জন্য। এর জন্য প্রায় আড়াই  মাস অপেক্ষা করতে হয়েছে। 

ওজন কমানো নিয়ে শাহিদ বলেন, কলেজ পড়ুয়ার ভূমিকায় অভিনয় করার জন্যও বেশ পরিশ্রম করতে হয়েছে তাঁকে। শাহিদ বলেন, আমি খুব স্বাস্থ্যকর জীবন যাপন করি। আমি মদ্যপান, ধূমপান কিছু করি না। তাই নিজের নিরামিষ ডায়েটের উপর নির্ভর করেই ১৪ কেজি ওজন কমাতে হয়েছে। 

প্রসঙ্গত ছবিটির ট্রেলার ও গানগুলি ইতিমধ্যেই মানুষের মধ্যে সাড়া ফেলেছে। শাহিদের বিপরীতে দেখা যাবে কিয়ারা আডবানীকে। দুজনের রসায়ন দর্শকদের মুগ্ধ করেছে।